shono
Advertisement

ওড়িশার কালাহান্ডির জঙ্গলে ভয়ংকর গুলির লড়াই, ৩ মাওবাদীকে নিকেশ করল পুলিশ

সংঘর্ষে আহত হয়েছেন এক পুলিশকর্মী।
Posted: 07:21 PM May 09, 2023Updated: 07:23 PM May 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত মাসে ছত্তিশগড়ে (Chattisgarh) মাওবাদীদের হামলায় (Maoists Attack) শহিদ হয়েছিলেন ১০ জওয়ান। দিন সাতেক আগে তার পালটা দিয়েছে মহারাষ্ট্র (Maharashtra) পুলিশ। তিন মাওবাদীকে নিকেশ করে তারা। এবার ওড়িশার (Odisha) কালাহান্ডির জঙ্গলে পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে খতম তিন মাওবাদী। এই ঘটনাকে বড় সাফল্য হিসেবে দেখছে ওড়িশা পুলিশের বিশেষ মাওবাদী দমন বাহিনী। গভীর জঙ্গলে সংঘর্ষে আহত হয়েছেন একজন পুলিশকর্মী। তাকে হাসপাতালে ভরতি করা হয়েছে।

Advertisement

সাম্প্রতিককালে অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানা এবং ছত্তিশগড় সীমানা লাগোয়া দক্ষিণ-পশ্চিম ওড়িশার জেলাগুলিতে সক্রিয় মাওবাদী গেরিলা বাহিনী পিএলজিএ। তাদের প্রতিরোধে সক্রিয় ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশ (Andhra Pradesh) পুলিশের যৌথবাহিনী। ওড়িশা পুলিশ সূত্রে জানা গিয়েছে, জঙ্গলে টহলদারীর সময় পুলিশের সঙ্গে গুলির লড়াই হয় মাওবাদী গেরিলাদের। তাতেই গুলিতে নিহত হন তিন জন মাওবাদী।

[আরও পড়ুন: বহুবিবাহ নিষিদ্ধের পথে অসম! সিদ্ধান্ত নেবে বিশেষজ্ঞ কমিটি, ঘোষণা হিমন্তের]

কালাহান্ডি জেলার এসপি অভিলাষ জি বলেন, “সোমবার সকালের সংঘর্ষে তিন মাওবাদীর মৃত্যু হয়েছে। একটি একে ৪৭ রাইফেল উদ্ধার হয়েছে। ঘটনার সময় আহত হয়েছেন একজন পুলিশ আধিকারিক। তাঁকে বোলাঙ্গিরের ভীমা ভোই মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।” এদিনের সংঘর্ষের পর নতুন করে ওই এলাকায় তল্লাশি শুরু করেছে ওড়িশা পুলিশের বিশেষে বাহিনী।

[আরও পড়ুন: ‘মনে হচ্ছে বসুন্ধরা রাজেই আপনার নেত্রী’, গেহলটকে তির পাইলটের, রাজস্থানে প্রবল চাপে কংগ্রেস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement