shono
Advertisement

মধ্যপ্রদেশে বাজির গুদামে ভয়াবহ বিস্ফোরণ, ঝলসে মৃত্যু দুই শিশু-সহ ৪ জনের

ঘটনায় আহত হয়েছেন ৭ জন।
Posted: 01:41 PM Oct 20, 2022Updated: 02:13 PM Oct 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশে (Madhya Pradesh) বাজি গুদামে ভয়াবহ বিস্ফোরণ (Fire Cracker Blast)। ঝলসে মৃত্যু হয়েছে ২ শিশু-সহ ৪ জনের। ঘটনায় আহত হয়েছেন ৬ জন। গুদাম ভবনটির ধ্বংসস্তুপের নিচে বেশ কয়েক জন চাপা পড়েছে বলে জানা গিয়েছে। তাদের মধ্যে শিশু ও মহিলা রয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পড়ে, আশঙ্কা স্থানীয় প্রশাসনের। আহতদের স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। চলছে উদ্ধারকাজ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মোরেনা জেলার (Morena District) বানমোর শহরের জাতিপুর রোডে ছিল ওই বাজির ওই বড়সড় গুদামটি।লাগোয়া বাড়িতে থাকতেন গুদামের মালিক। বিস্ফোরণে তীব্রতায় গুদাম-বাড়ি-সহ গোটা ভবন ভেঙে পড়েছে। জেলার এক প্রশাসনিক আধিকারিক বাক্কি কার্তিকেয়ন বলেন, বাজি কারখানায় বিস্ফোরণ ৪ জনের মৃত্যু হয়েছে, ৭ জন আহত হয়েছে। আহতরা গুদাম ভবনের ধ্বংসস্তূপের নিচে পড়েছিল। তাদের মধ্যে শিশু ও মহিলাও রয়েছে। ঘটনার খবর পাওয়ামাত্র ব্যবস্থা নেয় প্রশাসন। ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও দমকল বাহিনী। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। এখনও উদ্ধারকাজ চলছে।

[আরও পড়ুন: স্ত্রীর চাকরিতে আপত্তি, গৃহবধূকে বেধড়ক মারধর করে শ্রীঘরে যুবক]

ঠিক কী কারণে বাজি কারাখানায় বিস্ফোরণ ঘটল তা এখনও পর্যন্ত জানতে পারেনি পুলিশ। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। জানা গিয়েছে, বাজি কারখানার মালিক নির্মল জৈন ও তাঁর আত্মীয়রা গুদাম লাগোয়া ওই বাড়িতেই থাকতেন। দ্রুত উদ্ধারকাজের জন্য ঘটনাস্থালে বুলডোজার আনা হয়েছে। দীপাবলির আগে বাজি কারখানা বা গুদামে বিস্ফোরণের ঘটনা নতুন নয়। প্রতিবারই সাবধানতা অবলম্বন করা নিয়ে অভিযোগ ওঠে। অভিযুক্ত হয় প্রশাসন।

[আরও পড়ুন: স্ত্রীর চাকরিতে আপত্তি, গৃহবধূকে বেধড়ক মারধর করে শ্রীঘরে যুবক]

গত জুলাই মাসে বিহারে (Bihar) বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হয়েছিল ৬ জনের। আহত হন ৮ জন। বাজি ব্যবসায়ীর বাড়িতেই কারখানাটি ছিল বলে জানা যায়। সারান (Saran District) জেলার ওই কারখানায় আরও ১০ জনের আটকে থাকার আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন। বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও দমকল বাহিনী। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement