shono
Advertisement

বাংলাদেশে ৬ দিনে নিকেশ ৪৪ মাদক পাচারকারী

পুলিশ সূত্রে খবর, নিহতরা সবাই মাদকের চোরাকারবারের সঙ্গে জড়িত। The post বাংলাদেশে ৬ দিনে নিকেশ ৪৪ মাদক পাচারকারী appeared first on Sangbad Pratidin.
Posted: 08:19 PM May 24, 2018Updated: 01:21 PM Jul 13, 2018

সুকুমার সরকার, ঢাকা: আরও নয় জন মাদক পাচারকারীকে খতম করল বাংলাদেশ। এই নিয়ে গত ছ’দিনে মোট ৪৪ জন মাদক কারবারীকে খতম করা হল। জানা গিয়েছে, বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত চলে অপারেশন। তাতেই খতম হয় ন’জন মাদক পাচারকারী।

Advertisement

বুধবার বিকেলে বাংলাদেশের ফেনী, মাগুরা, কুমিল্লা, আখাউড়া ও নারায়ণগঞ্জে মাদক পাচারকারীদের খোঁজে তল্লাশি শুরু করে পুলিশ। তখনও মাদক পাচারকারীদের সঙ্গে তাদের গুলি বিনিময় হয়। পুলিশের ছোঁড়া গুলিতে খতম হয় নয় পাচারকারী। এদের মধ্যে ফেনীতে দু’জন, মাগুরায় দু’জন, কুমিল্লায় দু’জন, আখাউড়ায় একজন ও নারায়ণগঞ্জে একজন নিহত হয়েছে। তবে শুধু মাদক পাচারকারী নয়। গুলিতে গুরুতর আহত হয়েছেন ন’জন পুলিশকর্মীও।

[ ১৬ দিনে বাংলাদেশে গুলিযুদ্ধে ১৮ শীর্ষ মাদক কারবারি নিকেশ ]

পুলিশ সূত্রে খবর, নিহতরা সবাই মাদকের চোরাকারবারের সঙ্গে জড়িত। কারও কারও বিরুদ্ধে থানায় মাদক আইনে একাধিক মামলাও রয়েছে। তাদের বাগে আনতেই গুলিযুদ্ধ শুরু করেছিল পুলিশ। তাতেই গত ছ’দিনে ৪৪ জন খতম হয়। পুলিশের তরফে জানানো হয়েছে, অভিযানের সময় মাদক চক্রের কারবারীরা গুলি চালায়। পালটা গুলি বর্ষণ করে পুলিশও। দুই পক্ষের গোলাগুলিতেই মাদক পাচারকারীদের মৃত্যু ঘটে।

তবে মানবাধিকার সংগঠনগুলো এসব গুলিযুদ্ধ বা ক্রসফায়ারের ঘটনাকে ‘বিচারবহির্ভূত হত্যা’ হিসেবে বর্ণনা করেছে। এমন ঘটনা বন্ধ করার দাবিও তুলেছে তারা। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, “আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর স্পষ্ট নির্দেশ। এই ব্যাপারে কোনও কিছুই সহ্য করা হবে না। সে সংসদ হোক, সরকারি কর্মকর্তা হোক, নিরাপত্তা বাহিনীর কোনও ব্যক্তি হোক, এমনকী সাংবাদিক হলও আমরা কাউকে আমরা ছাড় দেব না।”

[ বাতিলের পথে ট্রাম্প-কিম বৈঠক! সম্ভাবনা উসকে দিলেন খোদ মার্কিন প্রেসিডেন্ট ]

The post বাংলাদেশে ৬ দিনে নিকেশ ৪৪ মাদক পাচারকারী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement