shono
Advertisement

কাশ্মীরে সন্ত্রাসদমন অভিযানেই জঙ্গি হামলা, শহিদ ৫ জওয়ান, আহত সেনাকর্তা-সহ একাধিক

ট্রাকে গ্রেনেড ছুঁড়ে পাঁচ জওয়ানকে খুনের নেপথ্যেও ছিল এই জঙ্গিরাই।
Posted: 03:52 PM May 05, 2023Updated: 04:37 PM May 05, 2023

মাসুদ আহমদ, শ্রীনগর: কাশ্মীরে (Kashmir) জঙ্গিদমন করতে গিয়ে শহিদ হলেন দুই সেনাকর্মী। শুক্রবার রাজোরিতে জঙ্গিদমন অভিযান শুরু করেছিল সেনাবাহিনী (Indian Army)। সেই সময়েই জঙ্গিরা বিস্ফোরণ ঘটায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় দুই সেনার। এক অফিসার-সহ চারজন আহত হয়েছেন বলে সেনার তরফে জানা গিয়েছে। প্রসঙ্গত, কয়েকদিন আগেই সেনার একটি ট্রাকে বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। পাঁচ জওয়ানের মৃত্যু হয়। সেই জঙ্গিদের নিকেশ করতেই বিশেষ অভিযান শুরু করেছিল ভারতীয় সেনা।

Advertisement

রাজোরির কেশরি হিল এলাকায় শুক্রবার জঙ্গিদমন অভিযান শুরু করে সেনা। গত ২০ এপ্রিল এই এলাকাতেই সেনার একটি ট্রাকে হামলা চালায় পাক মদতপুষ্ট জঙ্গিরা। গুলি চালানোর পর ট্রাকে গ্রেনেড বিস্ফোরণ ঘটায়। পুড়ে মৃত্যু হয় ট্রাকে থাকা পাঁচ সেনার। তাঁদের সঙ্গে থাকা অস্ত্র নিয়ে পালিয়ে যায় জঙ্গিরা। তারপর থেকেই এই ঘটনার সঙ্গে জড়িত জঙ্গিদের খোঁজে লাগাতার তল্লাশি শুরু হয়।

[আরও পড়ুন: ইডেন নয়, বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ নরেন্দ্র মোদি স্টেডিয়ামেই! জানা গেল সম্ভাব্য দিনক্ষণও]

বিশেষ সূত্র মারফত সেনার কাছে খবর আসে, কেশরি হিল এলাকার গুহায় লুকিয়ে রয়েছে জঙ্গিরা। তারপরেই বিশাল বাহিনী নিয়ে অভিযান শুরু করে সেনা। অভিযান চলাকালীন আচমকাই সেনার উপরে হামলা শুরু করে জঙ্গিরা। ঘটনাস্থলেই বিস্ফোরণে মৃত্যু হয় দুই সেনার। গুরুতরভাবে আহত হন আরও তিন জওয়ান। জানা গিয়েছে, আহত হয়েছেন উচ্চপর্যায়ের এক আধিকারিকও। উধমপুরের কমান্ড হাসপাতালে চিকিৎসা শুরু হয় তাঁদের। পরে হাসপাতালে মৃত্যু হয় আরও ৩ জওয়ানের। 

সেনার তরফে বলা হয়েছে, এই ঘটনার পরে আরও বিশাল বাহিনী পাঠানো হয়েছে রাজোরির ঘটনাস্থলে। ঘিরে ফেলা হয়েছে গোটা এলাকা। লুকিয়ে থাকা জঙ্গিদের খোঁজে ব্যাপক তল্লাশি চালানো হচ্ছে। সেনার সঙ্গে গুলির লড়াইয়ে বেশ কয়েকজন জঙ্গিও নিকেশ হয়েছে বলেই অনুমান। তবে এখনও সেনার তরফে এই বিষয়ে সরকারি কোনও ঘোষণা করা হয়নি।

[আরও পড়ুন: ঘূর্ণিঝড় ‘মোকা’ কতটা প্রভাব ফেলবে বাংলায়? কী জানাল হাওয়া অফিস?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement