shono
Advertisement

Breaking News

ফের একদিনে সংক্রমিত ছ’শোর বেশি, রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৯ হাজার পার

গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনার বলি ৭ The post ফের একদিনে সংক্রমিত ছ’শোর বেশি, রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৯ হাজার পার appeared first on Sangbad Pratidin.
Posted: 08:02 PM Jul 01, 2020Updated: 08:17 PM Jul 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কবে আসবে করোনার ভ্যাকসিন? কবে এক ওষুধেই করোনাকে বধ করা যাবে? এই সব প্রশ্নের উত্তরের অপেক্ষাতেই দিন কাটছে বিশ্ববাসীর। নানা গবেষণা, পরীক্ষা-নিরীক্ষা, ট্রায়ালের খবর শিরোনামে উঠে আসছে। কিন্তু এখনও পর্যন্ত এই মারণ ভাইরাসের হাত থেকে মুক্তির উপায় খুঁজে পায়নি মানুষ। আর তাই প্রতিদিন বাড়ছে সংক্রমণ। এরই মধ্যে বাংলায় একটু একটু করে বাড়তে থাকা সুস্থতার হার আশার আলো দেখাচ্ছিল ঠিকই। কিন্তু গত দু’দিনের পরিসংখ্যানে সেই আলো অনেকটাই ক্ষীণ। সোম-মঙ্গলবারের পর বুধবারও দেখা গেল একদিনে ছশোরও বেশি মানুষ করোনায় আক্রান্ত (coronavirus) হয়েছেন।

Advertisement

এদিন স্বাস্থ্যদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমণ ছড়িয়েছে ৬১১ জনের শরীরে। ফলে একলাফে রাজ্যে সংক্রমিতের সংখ্যা ছাড়িয়ে গেল ১৯ হাজারের গণ্ডি। মোট আক্রান্ত ১৯ হাজার ১৭০ জন। তার মধ্যে শুধু কলকাতাতেই একদিনে ২৩৮ জনের শরীরে ভাইরাসের হদিশ মিলেছে। এ শহরেই এখনও পর্যন্ত সংক্রমিত ৬,২২২ জন। উদ্বেগ বাড়াচ্ছে নতুন করে অ্যাকটিভ কেসের উর্ধ্বমুখী গ্রাফও। বর্তমানে রাজ্যের অ্যাকটিভ কেস বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৯৫৯-তে। 

[আরও পড়ুন: সপ্তাহে একদিন চলুক স্পেশ্যাল ট্রেন, রাজ্যের আবেদন পেয়ে পরিকল্পনা শুরু রেলের]

কোনওভাবেই ঠেকানো যাচ্ছে না মারণ ভাইরাসের সংক্রমণকে। সুস্থতার পরিমাণ বাড়লেও তাকে ছাপিয়ে নিজের দাপট দেখিয়ে চলেছে সংক্রমণের হার। যেমন এদিন আক্রান্তের তুলনায় করোনাজয়ীর সংখ্যা অনেকটাই কম। একদিনে রাজ্যে সুস্থ হয়েছেন ৩৯৮ জন। যার মধ্যে কলকাতায় ২৪ ঘণ্টায় সুস্থ ১২৫ জন। রাজ্যে এখনও পর্যন্ত করোনাকে হারিয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১২ হাজার ৫২৮ জন। সুস্থতার হার ৬৫.৩৫ শতাংশ।

করোনা রোগকে জয় করার উদ্দেশে করোনাজয়ীদের নিয়ে কোভিড ক্লাবও তৈরির সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁরাই ঘুরে দাঁড়াতে অনুপ্রেরণা জোগাবে বলে আশা। একইসঙ্গে সংক্রমণ যাতে দ্রুত চিহ্নিত করা যায়, তার জন্য নিয়মিত চলছে নমুনা টেস্টও। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৫৫৮ জনের করোনা পরীক্ষা হয়েছে। এখনও পর্যন্ত ৪ লক্ষ ৯৭ হাজার ৫৯৬ টি নমুনা টেস্ট হয়েছে রাজ্যে।

[আরও পড়ুন: লিলুয়ার রেল আবাসনে বন্ধ জলের জোগান, প্রতিবাদে বিক্ষোভ আবাসিকদের]

The post ফের একদিনে সংক্রমিত ছ’শোর বেশি, রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৯ হাজার পার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement