shono
Advertisement

মহাভারতে কৃষ্ণ হতে চান আমির, নয়া ফ্র্যাঞ্চাইজি নিয়ে কাজ শুরু

আগামী দশ বছর মহাভারতেই মনোনিবেশ আমিরের। The post মহাভারতে কৃষ্ণ হতে চান আমির, নয়া ফ্র্যাঞ্চাইজি নিয়ে কাজ শুরু appeared first on Sangbad Pratidin.
Posted: 02:38 PM Dec 17, 2017Updated: 11:41 AM Sep 19, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষ্ণ না কর্ণ? আপাতত এই দোলাচলে খানিকটা ভুগছেন আমির খান। দুটিই মহাভারতের অন্যতম শ্রেষ্ঠ চরিত্র। যে কোনও অভিনেতার পক্ষেই তা পর্দায় ফুটিয়ে তোলা লোভনীয়। আর তা যদি নিজের প্রোডাকশনেরই কাজ হয়, তবে তো কথাই নেই। তবে কৃষ্ণ চরিত্রের প্রতিই টান বেশি বলিউডের পারফেকশনিস্টের।

Advertisement

সেলফি তুলে বিপাকে, দেশ ছাড়তে বাধ্য হলেন সেরা সুন্দরী ]

মহাভারত ফ্র্যাঞ্চাইজি নিয়ে কাজ করতে চলেছেন আমির খান। অভিনেতা হিসেবে জীবনের এই পর্বে দাঁড়িয়ে, আগামী দশ বছর তিনি এই প্রজেক্টের পিছনেই সঁপে দিতে চান। এমনকী এ কাজের জন্য তিনি এতটাই প্যাশনেট যে, রাকেশ শর্মার বায়োপিকও ছেড়ে দিয়েছেন। আপাতত মহাভারতই তাঁর ধ্যানজ্ঞান। আগামী দশ বছরে একাধিক ছবি তৈরি হবে এই মহাকাব্যকে ভিত্তি করে। যে ছবিগুলিতে অভিনয় তো তিনি করছেনই। তবে এবার পরিচালনাতেও হাত দেওয়ার ইচ্ছে আছে তাঁর। তাঁর প্রযোজনাটিতেই ছবিগুলি বানানো হবে। ফলে আপাতত মহাভারত ছাড়া আমিরের মাথায় আর কিছু নেই।

জারি গ্রেপ্তারি পরোয়ানা, বিপাকে বিগ বস-এর এই প্রতিযোগী ]

চকোলেট বয় ইমেজ থেকে নিজেকে এক ঝটকায় সরিয়ে নিয়ে গিয়েছেন আমির খান। নায়ক হয়েও যে চরিত্রাভিনেতা হয়ে ওঠা যায়, তা প্রমাণ করে দিয়েছেন। আজ অনেকেই সে পথ অনুসরণ করেন। তবে বহুদিন আগেই পথ দেখানোর কাজটা করেছিলেন আমিরই। বলিউডে আরও একটি গুরুত্বপূর্ণ কাজ তিনি করেছেন। মেনস্ট্রিম ও তথাকথিত ভিন্নধারার ছবিকে হাত ধরাধরি করে এক প্ল্যাটফর্মে এনে দাঁড় করিয়েছেন। কাজে লাগিয়েছেন তাঁর নায়ক ইমেজ। সেই পুঁজি তিনি বিনিয়োগ করেছেন এমন ছবিতে, যা নিছক বিনোদন নয়। বরং বিনোদনের আধারে সামাজিক বার্তা দেওয়া থেকে শুরু করে বিভিন্ন ইস্যু উঠে এসেছে এইসব সিনেমায়। ফলত আমির নিজেই হিন্দি সিনেমার একটা ঘরানা হয়ে উঠেছেন। তাঁর কাজের প্রতি তাই দর্শক-সমালোচক সকলেরই বাড়তি আগ্রহ থাকে।

সেঞ্চুরি হাঁকিয়ে সিনেমার মক্কায় সেলিব্রেশনে ‘সহজ পাঠের গপ্পো’ ]

মহাভারত মহাকাব্যকে পর্দায় তুলে আনতে ভীষণভাবেই আগ্রহী আমির। ‘ঠাগস অফ হিন্দোস্তান’ শেষ হওয়ার পর আগামি দশ বছর তাই তিনি হাতে আর অন্য কোনও কাজ রাখতে চান না। আপাতত এই সিরিজের প্রথম ছবি পরিচালনা করতে চলেছেন, অদ্ভেত চন্দন। আমির খান প্রোডাকশনসের হয়ে ‘সিক্রেট সুপারস্টার’ ছবিটি পরিচালনা করেছিলেন তিনি। তাঁর হাতেই ফ্র্যাঞ্চাইজি শুরুর গুরুভার পড়েছে। ধুম, মার্ডার, কৃশ-এর মতো ফ্র্যাঞ্চাইজি জনপ্রিয় হয়েছে বলিউডে। কিন্তু মহাভারত নিয়েও যে এই মাত্রার কাজ করা যায়, তাই এবার করে দেখাতে চলেছেন তিনি। মহাভারতে আধার করে এর আগেও কাজ হয়েছে। তবে এভাবে পর্বে পর্বে ভাগ করে কাজ আগে কখনও হয়নি। যে কোনও ছবিতেই শুটিং থেকে প্রোডাকশেনর কাজে ওতপ্রোত জড়িয়ে থাকেন আমির। তাঁর সৃষ্টিশীল ভাবনায় ছবিকে অন্য মাত্রা দিয়ে দেন। তাই এই কাজ নিয়েও দর্শকদের মধ্যে তুমুল আগ্রহ। কৃষ্ণ হোক বা কর্ণ, আমিরকে এই রূপে দেখতে মুখিয়ে আছেন তাঁর ফ্যানরাও।

বায়োপিকের ভিড়ে এবার নওয়াজ, ফুটিয়ে তুলবেন বাল ঠাকরের চরিত্র! ]

The post মহাভারতে কৃষ্ণ হতে চান আমির, নয়া ফ্র্যাঞ্চাইজি নিয়ে কাজ শুরু appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement