shono
Advertisement

অন্যের অসুবিধা করে নিরাপত্তা নয়, বাড়ির সামনের পুলিশি ব্যারিকেড সরানোর অনুরোধ অভিষেকের

দীর্ঘদিন ধরেই নিরাপত্তার খাতিরে অভিষেকের বাড়ির সামনে ব্যারিকেড করে রেখেছে পুলিশ।
Posted: 07:10 PM Mar 08, 2022Updated: 07:10 PM Mar 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি সাংসদ। একাধারে তিনি শাসকদলের একেবারে শীর্ষস্তরের নেতা। তাই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) নিরাপত্তার দিকটা বাড়তি নজর দিতে হয় পুলিশ প্রশাসনকে। নিরাপত্তার খাতিরেই তাঁর বাড়ির সামনের রাস্তার বেশ খানিকটা এলাকাজুড়ে ব্যারিকেড করে রেখেছে কলকাতা পুলিশ (Kolkata Police)। কিন্তু অন্যের অসুবিধা করে তাঁকে নিরাপত্তা দেওয়া হোক চাইছেন না অভিষেক। তাই কলকাতা পুলিশকে তিনি অনুরোধ করলেন ওই ব্যারিকেড সরিয়ে দিতে।

Advertisement

সূত্রের খবর, সোমবার বিকালবেলা বাড়ি ফেরার পথে অভিষেক লক্ষ্য করেন তাঁর বাড়ির সামনের ব্যারিকেডের জন্য ওই এলাকায় রাস্তা অনেকটা ছোট হয়ে গিয়েছে। যার ফলে যান চলাচলে অসুবিধা হচ্ছে। তারপরই তিনি কলকাতা পুলিশকে অনুরোধ করেন ওই ব্যারিকেড সরিয়ে দেওয়ার জন্য। এরপর অভিষেকের নিরাপত্তা খতিয়ে দেখে সিদ্ধান্ত নেবে পুলিশ।

[আরও পড়ুন: ‘বিজেপি বিরোধী সব শক্তিকে স্বাগত’, গোয়ায় তৃণমূলকে ঘুরিয়ে জোটবার্তা কংগ্রেসের?]

কালীঘাটের অদূরে হরিশ মুখার্জি রোডে অভিষেকের বাড়ি ‘শান্তিনিকেতন’। তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদকের নিরাপত্তার কথা ভেবে বাড়ির সামনের রাস্তার প্রায় অর্ধেকটা জুড়ে ব্যারিকেড তৈরি করে রেখেছে কলকাতা পুলিশ। কলকাতা পুলিশের বহু কর্মী সেখানে মোতায়েন থাকেন। একটি কুইক রেসপন্স টিমও (QRT) সেখানে মোতায়েন থাকে সর্বক্ষণের জন্য। কিন্তু এই নিরাপত্তার বহরে অনেক সময় সমস্যায় পড়তে হয় আমনাগরিককে। রাস্তার বড় একটা অংশ ব্লক থাকায় যানজটের আশঙ্কা তৈরি হয়। সেকারণে অনেক সময় যান চলাচলের গতি কমিয়ে দিতে হয়।

[আরও পড়ুন: ইউক্রেন যুদ্ধের জের ভারতে, ধাক্কা খেতে পারে টি-৯০ ট্যাঙ্ক, মিগ-২৯ যুদ্ধবিমানের যন্ত্রাংশ আমদানি]

এই সব অসুবিধায় যাতে সাধারণ মানুষকে পড়তে না হয়, সেকারণেই ওই ব্যারিকেড সরিয়ে দিতে অনুরোধ করেছেন অভিষেক। তবে পুলিশ সূত্রের খবর, অভিষেকের নিরাপত্তার কথা ভেবে ব্যারিকেড পুরোপুরি তোলা নাও হতে পারে। আপাতত সেটা ছোট করে দেওয়ার কথা ভাবা হয়েছে। আসলে অভিষেক এই মুহূর্ত রাজ্যের অন্যতম হাই প্রোফাইল নেতা। তাই তাঁর নিরাপত্তার কথা পুলিশকে মাথায় রাখতেই হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement