shono
Advertisement

থানার ফেসবুক পেজে আপলোড হয়ে গেল একগুচ্ছ পর্ন ছবি! তার পর…

ঘটনাকে ঘিরে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে।
Posted: 08:09 PM Dec 17, 2023Updated: 08:09 PM Dec 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাইবার হানার কবলে পড়লে সুরক্ষার জন্য সাধারণ মানুষ পুলিশের দ্বারস্থই হয়ে থাকেন। অথচ সেই থানাতেই নাকি থাবা বসাল হ্যাকাররা! থানার ফেসবুক পেজে আপলোড হয়ে গেল বেশ কিছু পর্ন ছবি! যে ঘটনাকে ঘিরে রীতিমতো শোরগোল পড়ে যায়।

Advertisement

ঘটনা উত্তরাখণ্ডের চামোলি থানার। তাদেরই ফেসবুক পেজে একের পর এক পর্ন ছবি আপলোড হয়ে গিয়েছে। পুলিশের তরফে জানা গিয়েছে, গত ১০দিন ধরে নাকি পেজটি হ্যাকারদের কবলে। কিন্তু কোনওভাবেই তা উদ্ধার করতে পারছে না সাইবার টিম। ইতিমধ্যেই এই ঘটনায় এফআইআর দায়ের করা হয়েছে। সেই সঙ্গে পেজটি হ্যাকারদের হাত থেকে উদ্ধার আপ্রাণ চেষ্টাও চলছে।

[আরও পড়ুন: স্ত্রীর নগ্ন ছবি ভাইরালের দায়ে জেল, জামিনে মুক্তির পর যুবকের মুন্ডহীন দেহ উদ্ধার]

তবে এই প্রথম নয়, এর আগেই একাধিকবার থানার ফেসবুক পেজ হ্যাক হওয়ার খবর উঠে এসেছে শিরোনামে। গত অক্টোবরে উত্তরাখণ্ডেরই একাধিক জেলার থানায় এমন ঘটনা ঘটেছিল। বেশ কিছু আপত্তিকর ছবি আপলোড করে দেওয়া হয়েছিল ফেসবুক পেজে। এবারও একই ঘটনা ঘটায় প্রশ্ন উঠছে অনলাইন নিরাপত্তা নিয়ে। এলাকার বাসিন্দাদের প্রশ্ন, পুলিশ যখন নিজেই নিরাপত্তাহীনতায় ভুগছে, তখন আমজনতার সুরক্ষার দায়িত্ব কীভাবে নেবে?

তবে পুলিশের তরফে আশ্বস্ত করা হয়েছে, শীঘ্রই এই সমস্যা মিটিয়ে ফেলবে তারা। যারা এমন ঘটনা ঘটাচ্ছে, তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে। সেই সঙ্গে সাধারণ মানুষকেও সাইবার সুরক্ষা নিয়ে সতর্ক করা হয়েছে।

[আরও পড়ুন: জন্মের দুবছরেই বাজিমাত! সব হুইস্কিকে দশ গোল দিয়ে বিশ্বসেরা এই দেশীয় ব্র্যান্ড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement