shono
Advertisement

‘একটা কাগজের টুকরো ঠিক করবে আমি দেশকে কতটা ভালোবাসি?’, প্রশ্ন অক্ষয়ের

নাগরিকত্ব নিয়ে ফের বিস্ফোরক 'বলিউড খিলাড়ি'।
Posted: 07:59 PM Oct 12, 2023Updated: 07:59 PM Oct 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে থেকে এই দেশের সর্বোচ্চ করদাতা হয়েও অক্ষয় কুমারকে (Akshay Kumar) একাধিকবার কটাক্ষের শিকার হতে হয়েছে। রাজনীতি হোক কিংবা খেলা, সিনেমা… দেশের যে কোনও ইস্য়ুতে মুখ খুললেই তাঁকে ‘কানাডা কুমার’ বলে আক্রমণ করতেন নেটিজেনরা। শুনতে হয়েছে, কানাডার নাগরিকত্ব নিয়ে অভিনেতা নাকি ভারতের সুবিধা নিচ্ছেন। শেষমেশ সম্প্রতি ৭৭তম স্বাধীনতা দিবসে সেই আক্ষেপ ঘুচেছে। ভারতের নাগরিকত্ব পেয়েছেন অক্ষয়। এবার সেই প্রেক্ষিতেই আবারও মুখ খুললেন অভিনেতা।

Advertisement

অক্ষয়ের সাফ কথা, “আমি কোনওরকম চাপের মুখে কানাডার নাগরিকত্ব ছাড়িনি। বরং দীর্ঘকাল আমি নিজেই অপেক্ষা করেছি ভারতের নাগরিকত্ব পাওয়ার জন্য। আমার কাছে কানাডার পাসপোর্ট শুধুমাত্রই ট্রাভেল ডকুমেন্ট ছিল। আমি কর দিই ভারতে। আমি দেশের সর্বোচ্চ করদাতা। গত ৮-৯ বছরে আমি যেমন এদেশে থেকেছি তেমন কানাডাতেও গিয়েছি।”

[আরও পড়ুন: হামাস জঙ্গির গুলিতে খুন বোন-জামাই! ‘আমিও হুমকি পাচ্ছি’, গা ঢাকা দিয়ে বার্তা মধুরার]

এরপরই অক্ষয় কুমারের প্রশ্ন, “একটা কাগজের টুকরো ঠিক করবে যে, আমি দেশকে কতটা ভালোবাসি? হতেই পারে কারও কাছে হয়তো ভারতীয় নাগরিকত্ব রয়েছে, কিন্তু তিনি দেশকে ভালোবাসেন না। চলুন সত্যের মুখোমুখি হওয়া যাক! এটা কোনও পাসপোর্টের বিষয় নয়। এটা কারও মন-মানসিকতার বিষয়। আপনাকে মনে-প্রাণে ভারতীয় হতে হবে।”

অক্ষয় কুমার জানান, ২০১৯ সালেই কানাডার নাগরিকত্ব ছাড়তে চেয়েছিলেন তিনি। তবে অতিমারীর জন্য সেটা তখন হয়ে ওঠেনি। শেষমেশ চলতি বছরের ১৫ আগস্ট ভারতীয় নাগরিকত্ব পান অভিনেতা। ভারতীয় নাগরিকত্বের নথিপত্রে অক্ষয়ের নাম লেখা- অক্ষয় হরিওম ভাটিয়া।

[আরও পড়ুন: ‘একজন শীঘ্রই মার খাবে’, কোন নায়ককে সতর্ক করলেন পরীমণি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement