shono
Advertisement
Amit Shah

লক্ষ্মীর ভাণ্ডারে বাড়বে বরাদ্দ, পুনরুজ্জীবিত হবে উলুবেড়িয়ার জড়িগ্রাম, প্রতিশ্রুতি শাহের

দামোদরের বালি চুরি আটকানো থেকে রূপনারায়ণকে দখলমুক্ত করার মতো একাধিক প্রতিশ্রুতি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।
Published By: Paramita PaulPosted: 06:50 PM May 14, 2024Updated: 09:05 AM May 15, 2024

মণিরুল ইসলাম, উলুবেড়িয়া: বার বার তৃণমূলের সামাজিক কল্যাণ প্রকল্পের নিন্দা করেছে বিজেপি নেতৃত্ব। নিশানা করেছে লক্ষ্মীর ভাণ্ডারকে। অথচ ভোটপ্রচারে এসে সেই লক্ষ্মীর ভাণ্ডারের বরাদ্দ বৃদ্ধির প্রতিশ্রুতি দিয়ে গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। একইসঙ্গে উলুবেড়িয়ার জড়িগ্রামকে পুনরুজ্জীবিত করা, দামোদরের বালি চুরি আটকানো থেকে রূপনারায়ণকে দখলমুক্ত করার মতো একাধিক প্রতিশ্রুতি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

Advertisement

মঙ্গলবার রাজ্যের একাধিক নির্বাচনী সভা করেন অমিত শাহ। উলুবেড়িয়ার বিজেপি প্রার্থী অরুণোদয় পালের সমর্থনে সভা করেন তিনি। সেখান থেকে লক্ষ্মীর ভাণ্ডারে বরাদ্দ বৃদ্ধির প্রতিশ্রুতি দিলেন তিনি। শাহের কথায়, দিদি বলছে, "বিজেপি ক্ষমতায় এলে লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করে দেবে। আমি বলছি, আমরা ক্ষমতায় এলে লক্ষ্মীর ভাণ্ডারে ১০০ টাকা করে বাড়িয়ে দেব।" শুধু সামাজিক কল্যাণ প্রকল্প নয়, উলুবেড়িয়ার ঐতিহ্য় জড়ি শিল্পের কথাও উঠে আসে তাঁর বক্তব্যে।

[আরও পড়ুন: বিনা প্রমাণে ‘চোর’ কটাক্ষ! ‘আমি ছাড়বার পাত্রী নই’, মানহানির মামলা করবেন মুখ্যমন্ত্রী]

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কথায়, "উলুবেড়িয়ার ঐতিহ্যপূর্ণ পণ্য জড়ি। এই শিল্পে ২০ লক্ষ লোক কাজ করতেন। কিন্তু তৃণমূলের কাটমানি গুন্ডারা কাজ বন্ধ করে দিয়েছে। বিজেপি ক্ষমতায় এলে 'ওয়ান ডিস্ট্রিক্ট, ওয়ান প্রোডাক্টে' প্রকল্পের মাধ্যমে জড়িগ্রাম পুনর্জ্জীবিত করব।" 

সভামঞ্চ থেকে নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও নিশানা করেন শাহ। তাঁর দাবি, চাষিদের সুবিধার জন্য রূপনারায়ণ থেকে যে খাল কাটা হয়েছিল তার উপর দোকান করে বসেছেন 'ভাইপোর গুন্ডারা'। ফলে জল পাচ্ছেন না চাষিরা। উপরন্তু তাঁদের থেকে কাটমানি নিচ্ছে ওই গুন্ডারা। বিজেপি ক্ষমতায় এলে সেই জবরদখল মুক্ত করা হবে বলে প্রতিশ্রুতি দিলেন শাহ। একইসঙ্গে দামোদর থেকে বালি চুরিও রুখে দেওয়া হবে বলে জানালেন তিনি। 

[আরও পড়ুন: ‘মাছ খেয়ে দেখুন, কথা দিচ্ছি নিজে রান্না করব’, মোদিকে আমন্ত্রণ মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বার বার তৃণমূলের সামাজিক কল্যাণ প্রকল্পের নিন্দা করেছে বিজেপি নেতৃত্ব।
  • নিশানা করেছে লক্ষ্মীর ভাণ্ডারকে।
  • অথচ ভোটপ্রচারে এসে সেই লক্ষ্মীর ভাণ্ডারের বরাদ্দ বৃদ্ধির প্রতিশ্রুতি দিয়ে গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
Advertisement