shono
Advertisement

সম্প্রীতির নজির, মুসলিম ব্যবসায়ীর দানের জমিতে তৈরি হবে স্বামীনারায়ণ মন্দির

সম্প্রীতির ছোঁয়া দেশের গণ্ডি ছাড়িয়ে পাড়ি দিল বিদেশেও। The post সম্প্রীতির নজির, মুসলিম ব্যবসায়ীর দানের জমিতে তৈরি হবে স্বামীনারায়ণ মন্দির appeared first on Sangbad Pratidin.
Posted: 02:18 PM Jan 25, 2017Updated: 08:54 AM Jan 25, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্মীয় সম্প্রীতির পীঠস্থান এই ভারতবর্ষ। নানা ধর্মের মানুষের মধ্যেও সম্প্রীতির বহু নজির আগেও হয়েছে এই দেশে। কিন্তু এবার সেই সম্প্রীতির নজির দেশের গণ্ডি পেরিয়ে পাড়ি দিচ্ছে বিদেশেও। মধ্য প্রাচ্যের আরব মুলুকের এক মুসলিম নাগরিকের সৌজন্যে সম্প্রীতির এক অনন্য নজির হতে চলেছে। সংযুক্ত আরব আমিরশাহিতে এবার পাকাপাকি ভাবে স্থাপিত হতে চলেছে স্বামীনারায়ণ মন্দির। সেই দেশের এক নাগরিকের সৌজন্যেই এই অসাধ্যসাধন হতে চলেছে।

Advertisement

(পর্নস্টারের সঙ্গে রবীন্দ্রনাথকে জড়িয়ে বিশ্রী রসিকতা নেটদুনিয়ায়)

শ্রী অক্ষর পুরুষোত্তম স্বামীনারায়ণ সংস্থা সংযুক্ত আরব আমিরশাহিতে মন্দির স্থাপন করতে চলেছে। এবং এক মুসলিমের দান করা জমিতেই এই মন্দির তৈরি হবে। দীর্ঘদিন ধরেই আরব মুলুকে প্রবাসী ভক্তদের কথা মাথায় রেখে মন্দির নির্মাণের চিন্তা ভাবনা করছিল ওই সংস্থা। সূত্রের খবর, এক আরব ব্যবসায়ী ওই মন্দির নির্মাণের জন্য পাঁচ একর জমি দান করছেন একটি মসজিদ লাগোয়া ওই জমিতেই তৈরি হবে স্বামীনারায়ণ মন্দির যদিও ওই দেশে মূর্তি পুজো নিষিদ্ধ, তাই আপাতত মন্দিরের ভিতরে ভগবানের ছবি রেখেই চলবে পূজার্চনা। স্বামীনারায়ণ সংস্থা জানিয়েছে, কথাবার্তা চলছে, সব ঠিক থাকলে মন্দির তৈরির কাজ শুরু হবে

(পাকিস্তানকে গুঁড়িয়ে দিতে হাইড্রোজেন বোমা তৈরি করেছিলেন রাজীব গান্ধী)

(ফেসবুকে LIVE গণধর্ষণ, প্রতিবাদে উত্তাল নেটদুনিয়া)

The post সম্প্রীতির নজির, মুসলিম ব্যবসায়ীর দানের জমিতে তৈরি হবে স্বামীনারায়ণ মন্দির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement