shono
Advertisement

‘আদানি নন, সব টাকা মোদিই বিনিয়োগ করেছেন’, বিস্ফোরক কেজরিওয়াল

আদানি কেবল বন্ধু নন, প্রধানমন্ত্রীর তহবিল ম্যানেজারও, দাবি কেজরির।
Posted: 09:17 PM Mar 29, 2023Updated: 09:29 PM Mar 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদানি (Adani Group) ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন আপ (AAP) প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। এদিন তিনি বলেন, আদানি শুধু মোদির বন্ধু নন, বরং মোদির তহবিল ম্যানেজার। আদতে মোদিই সব টাকা বিনিয়োগ করেছেন। কেজিরর দাবি, হিন্ডেনবার্গ (Hindenburg) রিসার্চের রিপোর্টের ভিত্তিতে ইডি (ED), সিবিআই (CBI) ঠিকঠাক তদন্ত করলে আদানি নয়, আর্থিক বিপর্যয় হবে মোদিরই।

Advertisement

আদানি ইস্যুতে কংগ্রেস-সহ (Congress) অধিকাংশ বিরোধী দল তোপ দেগেছে মোদিকে। তার মধ্যে অন্যতম অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। যদিও এখনও পর্যন্ত এই বিষয়ে মুখ খোলেননি খোদ মোদি। অন্যদিকে বিজেপির (BJP) একাধিক নেতা অভিযোগ করেছেন, হিন্ডেনবার্গের রিপোর্ট আসলে ভারতের বিরুদ্ধে বিদেশি শক্তির ষড়যন্ত্র। যদিও আমেরিকার আর্থিক সংস্থার রিপোর্ট প্রকাশ্যে আসার পর থেকেই শেয়ার বাজারে ব্যাপক পতন শুরু হয়েছে আদানি গোষ্ঠীর।

[আরও পড়ুন: আদালতের নির্দেশে কাটল জট, ২৯ বছর পর পুলিশি হেফাজত থেকে মুক্ত ‘ভগবান হনুমান’! ]

এদিন আদানি ইস্যুতে মোদিকে তোপ দেগে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, “আদানি কেবলমাত্র মোদির বন্ধুই নন, তিনি প্রধানমন্ত্রীর তহবিল ম্যানেজার। আদতে মোদিই সব টাকা বিনিয়োগ করেছেন।” তাঁর আরও দাবি, আদানিদের সামনে রেখে বিনিয়োগ আসলে নরেন্দ্র মোদির। এই কারণেই যে মোদি কারও উপকার করেন না, তিনি হিন্ডনবার্গের রিপোর্টের প্রেক্ষিতে আদানিদের বাঁচানোর চেষ্টা করছেন। কেজরি এদিন আরও অভিযোগ করেন, শ্রীলঙ্কার বিদ্যুৎ প্রকল্প যে আদানির হাতে কিংবা দেশের ছয়টি বিমানবন্দর যে আদানি গোষ্ঠীর নিয়ন্ত্রণে চলছে, সবটাই হয়েছে মোদির প্রত্যক্ষ উদ্যোগে।

[আরও পড়ুন: ‘কেউ আমাকে ছুঁতেও পারবে না’, ভিডিও প্রকাশ করে বার্তা পলাতক অমৃতপালের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement