shono
Advertisement

Virat Kohli, IND vs PAK: শাহিন-হ্যারিস রাউফদের মহড়া নেওয়ার আগে ‘মাস্টারমশাই’-এর ভূমিকায় বিরাট! দেখুন ভাইরাল ভিডিও

'বিরাট' রানের খোঁজে 'কিং কোহলি'।
Posted: 06:32 PM Sep 09, 2023Updated: 06:32 PM Sep 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি এশিয়া কাপে (Asia Cup 2023) এখনও পর্যন্ত নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে তাঁর অতীত পারফরম্যান্স দুর্দান্ত হলেও, এবার শুরুটা ভাল হয়নি। চিরপ্রতিদ্বন্দ্বী দলের বিরুদ্ধে প্রথম ম্যাচে মাত্র ৪ রানে আউট হন বিরাট কোহলি (Virat Kohli)। শাহিন শাহ আফ্রিদির (Shaheen Shah Afridi) ভিতরে আসা ডেলিভারি বুঝতে না পেরে বোল্ড হয়েছিলেন। সেইজন্য অনেক সমালোচনা হজম করেছেন টিম ইন্ডিয়ার (Team India) মহাতারকা। তবে বিরাট অবশ্য বদলে যাননি।

Advertisement

রবিবার অর্থাৎ ১০ সেপ্টেম্বর সুপার ফোরের লড়াইয়ে ফের একবার ‘মাদার অফ অল ব্যাটল’-এর অপেক্ষায় রয়েছে ক্রিকেট দুনিয়া। পাক পেসারদের মহড়া নেওয়ার আগে শ্রীলঙ্কার (Sri Lanka) তরুণ ক্রিকেটারদের সঙ্গে অনেকটা সময় কাটালেন ‘কিং কোহলি’ (King Kohli)। একেবারে শিক্ষকের ভূমিকায় ধরা দিলেন তিনি। বিসিসিআই (BCCI) সেই মুহূর্তের ভিডিও নিজেদের টুইটারে পোস্ট করেছে। সেই ভিডিও ভাইরাল হতে সময় লাগেনি।

[আরও পড়ুন: পাকিস্তানের তিন আগুনে পেসারকে খেলা বাড়তি চাপের! সত্যিটা মেনে নিলেন শুভমান]

বরাবরের মতো এবারও ভারতের অনুশীলনে একাধিক স্থানীয় নেট বোলার উপস্থিত ছিলেন। নেটে সেই বোলারদের বিরুদ্ধে ব্যাটিং ঝালিয়ে নেওয়ার পর বিরাট একেবারে অন্য ভূমিকায় ধরা দিলেন। একজন ব্যাটারকে কোন লাইন-লেন্থ বজায় রেখে বোলিং করা উচিত? এটাই লেজেন্ডের কাছে জানতে চাইছিলেন তরুণ ক্রিকেটাররা। কয়েকটি ছেলেকে একেবারে হাতে ধরে বিভিন্ন বিষয়ে পরামর্শ দেন তিনি। ভিডিও দেখে মনে হচ্ছিল তিনি যেন সাক্ষাৎ মাস্টারমশাই।

Start your weekend with an inspiring interaction

Virat Kohli shares his experience with budding cricketers

#TeamIndia | #AsiaCup2023 | @imVkohli pic.twitter.com/FA0YDw0Eqf

— BCCI (@BCCI) September 9, 2023

ম্যাচের প্রস্তুতি থেকে কী করে সেরা ফিটনেস ধরে রাখা যায়, এইসব বিষয়ে তিনি তরুণ শ্রীলঙ্কানদের পরামর্শ দেন। পাশাপাশি কোন বল খেলা উচিত, সেটা নিয়েও তরুণদের নজর দেওয়ার পরামর্শ দেন ‘কিং কোহলি’। এর আগে নিজে অনুশীলনে বাঁ-হাতি থ্রো ডাউন বিশেষজ্ঞের বিরুদ্ধে দীর্ঘক্ষণ ব্যাটিং অনুশীলন করেন।

[আরও পড়ুন: সুপার ফোরের মহারণের আগে টিম ইন্ডিয়াকে চাপে রাখলেন বাবর, কিন্তু কীভাবে?]

পাকিস্তানের পেস ব্যাটারির সামনে ভারতের টপ অর্ডারের ব্যাটাররা একেবারে নিষ্প্রভ হয়ে যায়। কিন্তু, ঈশান কিষাণ এবং হার্দিক পাণ্ডিয়া পাক বোলারদের বিরুদ্ধে রুখে দাঁড়ান। পঞ্চম উইকেটে ১৩৮ রানের রেকর্ড পার্টনারশিপ গড়ে তোলেন। ঈশান ৮১ এবং হার্দিক ৮৭ রান করেন। আর সেইজন্য ভারত ৪৮.৫ ওভারে ২৬৬ রান পর্যন্ত এগোতে পেরেছিল। যদিও বৃষ্টির কারণে পাকিস্তানের ব্যাটিং শুরু করা সম্ভব হয়নি। শেষপর্যন্ত এই ম্যাচটা অমীমাংসিত ঘোষণা করা হয়। ফের একবার‘মাদার অফ অল ব্যাটল’। তবে বৃষ্টির জন্য রবিবার ম্যাচ না হলে রাখা হয়েছে রিজার্ভ ডে। এখন কে বাজিমাত করে সেটাই দেখার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement