shono
Advertisement

IND vs PAK, Asia Cup 2023: বাবর আজমে মজে ভারতের ড্রেসিংরুম! পাক মহারণের আগে শুভমানের মুখে চমকে দেওয়া বয়ান

বাবর আজমে মজে শুভমান গিল।
Posted: 08:24 PM Sep 09, 2023Updated: 08:24 PM Sep 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক মঞ্চে তিনি ‘ফ্যাব ফাইভ’-এর অন্যতম ব্যাটার। বিরাট কোহলি (Virat Kohli), স্টিভ স্মিথ (Steve Smith), কেন উইলিয়ামসন (Kane Williamson) ও জো রুটের (Joe Root) সঙ্গে তাঁকে এক তালিকায় রাখা হয়। এহেন বাবর আজম (Babar Azam) নাকি এবার টিম ইন্ডিয়ার (Team India) ড্রেসিংরুম! অবাক হওয়ার মত লাগলেও, এটাই সত্যি। আর কয়েক ঘন্টা পরেই এশিয়া কাপের (Asia Cup 2023) সুপার ফোরের মঞ্চে ফের একবার ভারত বনাম পাকিস্তান (IND vs PAK) মহারণ। এর আগে সাংবাদিক বৈঠকে এসে পাক মহাতারকাকে এভাবেই সম্মান জানিয়ে গেলেন শুভমান গিল (Shubman Gill)।

Advertisement

সাংবাদিক বৈঠকে পাক অধিনায়কের ‘বাবরনামা’ নিয়ে প্রশ্ন করা হলে শুভমান ওকেপটে বলে দেন, “হ্যাঁ এটা সত্যি যে আমরা সবাই বাবর আজমকে ফলো করি। কোথায়, কার বিরুদ্ধে বাবরের পারফরম্যান্স কেমন সেটা সবাই জানি। আমাদের ড্রেসিংরুমে বাবর আজমকে নিয়ে সবসময় আলোচনা হয়। আসলে শুধু বাবর নয়, ক্রিকেট দুনিয়ায় যে ভাল পারফরম্যান্স করছে তাদের নিয়েই আমরা আলোচনা করি। এভাবেই ক্রিকেট এগিয়ে চলেছে। মনে রাখবেন বাবর বিশ্বমানের ব্যাটার। দারুণ অধিনায়ক। এবং সবচেয়ে বড় কথা, দারুণ মনের একজন মানুষ। তাই ওর প্রতি আলাদা সম্মান তো থাকবেই।”

[আরও পড়ুন: শাহিন-হ্যারিস রাউফদের মহড়া নেওয়ার আগে ‘মাস্টারমশাই’-এর ভূমিকায় বিরাট! দেখুন ভাইরাল ভিডিও]

চলতি প্রতিযোগিতায় নিজের জাত চিনিয়েছেন বাবর। নেপালের বিরুদ্ধে প্রথম ম্যাচেই তাঁর ব্যাট থেকে এসেছিল ১৫১ রান। তবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে ব্যাট করার সুযোগ পাননি। কারণ বৃষ্টির জন্য ভেস্তে যায়। এরপর বাংলাদেশের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ১৭ রান করেছিলেন পাক অধিনায়ক। গত আট বছরের আন্তর্জাতিক কেরিয়ারে এহেন বাবর নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন।

১০৬টি একদিনের ম্যাচে তাঁর রান ৫৩৭০। গড় ৫৯.০১। স্ট্রাইক রেট ৮৯.৩৫। সঙ্গে রয়েছে ১৯টি শতরান ও ২৮টি অর্ধ শতরান। সর্বোচ্চ ইংল্যান্ডের বিরুদ্ধে ১৫৮। তবে বিশ্ব মঞ্চে নিজেকে তুলে ধরলেও বাবর কিন্তু এখনও ভারতের বিরুদ্ধে ৫০ ওভারের ক্রিকেটে তেমন সাফল্য পাননি। এখনও পর্যন্ত প্রতিবেশী দেশের বিরুদ্ধে ছ’টি ম্যাচ খেলেছেন বাবর। রান ১৫৮। গড় ৩১.৬০। স্ট্রাইক রেট ৭৫.৯৬। সর্বোচ্চ ২০১৯ সালের বিশ্বকাপে ৪৮ রান। ভারতের বিরুদ্ধে রানের খরা বাবর এবার কাটাতে পারবেন কিনা সেটাই দেখার।

[আরও পড়ুন: পাকিস্তানের তিন আগুনে পেসারকে খেলা বাড়তি চাপের! সত্যিটা মেনে নিলেন শুভমান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement