shono
Advertisement

KL Rahul: কোয়াড্রিসেপের চোট সারিয়ে ফিরে আসা কতটা কঠিন ছিল? অজানা গল্প শোনালেন কেএল রাহুল

কেএল রাহুলের দিকে তাকিয়ে গোটা দেশ।
Posted: 06:13 PM Sep 10, 2023Updated: 06:14 PM Sep 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোটের খারাপ সময় কাটিয়ে পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে মাঠে নামলেন কেএল রাহুল (KL Rahul)। গত আইপিএল-এ (IPL 2023) চোট পেয়েছিলেন রাহুল। তারপর সেই চোট সারলেও, এশিয়া কাপ (Asia Cup 2023) শুরুর আগেই ফের একবার চোটের কবলে পড়েন তিনি। সেই কারণে এশিয়া কাপের গ্রুপ পর্বেও খেলতে পারেননি তিনি। তবে এবার অবশেষে তিনি ফিট হয়ে সুপার ফোরের লড়াইয়ে ফিরলেন টিম ইন্ডিয়ার (Team India) তারকা ব্যাটার।

Advertisement

নিজের দীর্ঘমেয়াদি চোট থেকে ফিরে আসার লড়াই নিয়ে এবার মুখ খুললেন রাহুল। বিসিসিআই-কে (BCCI) দেওয়া একটি সাক্ষাৎকারে রাহুল বলেছেন, “আমি এখন বেশ ভাল আছি। দলে ফিরতে পারার অনুভূতিটা খুবই ভাল। আমি তো অনেকদিনই মাঠের বাইরে ছিলাম। তবে সঠিক সময়ে সব ঠিকঠাক হয়ে যাওয়ায় আমি সন্তুষ্ট ও খুশি।”

[আরও পড়ুন: IND vs PAK Live Update: প্রেমদাসা স্টেডিয়ামের আকাশে ঘন কালো মেঘ, বৃষ্টির জন্য বন্ধ ভারত বনাম পাকিস্তান মহারণ]

 

গত ১ মে আইপিএল-এর মঞ্চে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলার সময় ফিল্ডিং করতে গিয়ে চোট পেয়েছিলেন কেএল রাহুল। কেমন ছিল সেই কঠিন সময়? রাহুল ফের বলেন, “আমি বল তাড়া করছিলাম। আর তখনই টেন্ডন ছিঁড়ে গিয়েছে চোট পেয়েছিলাম। পুরোপুরি টেন্ডন ছিঁড়ে গিয়েছিল। আমার কোয়াড্রিসেপ থেকে টেন্ডন ছিঁড়ে গিয়ে আলাদা হয়ে যায়। যখন এটা ঘটে তখন আমি, আমি, আমার পরিবার, ফ্র্যাঞ্চাইজি, দল সকলেই, এটাই ভাবছিল যে, খুব একটা বেশি ছিঁড়ে যায়নি টেন্ডন, অল্পই ছিঁড়েছে। কয়েক সপ্তাহের মধ্যে আমি ঠিক হয়ে যাব। কিন্তু যখন স্ক্যান রিপোর্ট আসে, তখন বোঝা যায় যে, টেন্ডন পুরোটাই ছিঁড়ে গিয়েছে। তখনই বোঝা গিয়েছিল যে, অস্ত্রোপচার করাতেই হবে। ফিজিয়োরা বুঝে গিয়েছিলেন এই একটা রাস্তাই খোলা রয়েছে আমার। কয়েক’টা দিন লেগেছিল, শুধু এটা ঠিক করতে যে, আমি কোথায় অস্ত্রোপচার করাব, কার কাছে করাব! তবে আমি সেরা চিকিৎসাই পেয়েছি। এর জন্য় বিসিসিআই এবং সকল ফিজিয়োকে ধন্য়বাদ দেব। খুব দ্রুত সবকিছু হয়েছে।”

৩১ বছরের ক্রিকেটার চোটের জন্য করান অস্ত্রোপচার। শরীরে ছুরি-কাঁচি চলার পর রাহুল সুস্থ হয়ে ওঠেন ধীরে ধীরে। এরপর তিনি বেঙ্গালুরুর জাতীয় অ্য়াকাডেমিতে শুরু করে দেন রিহ্যাব। এরপর এশিয়া কাপ খেলার আগে তিনি আলুরে ছোট্ট প্রস্তুতি শিবিরেও পুরো দমে ব্য়াটিং ও উইকেটকিপিং করেন। আর এবার পাকিস্তানের বিরুদ্ধে নেমে পড়লেন এই ব্যাটার-উইকেটকিপার।

[আরও পড়ুন: ‘একটা লোকই গোটা সংস্থাকে দুর্নীতিতে ভরিয়ে দেয়’, এশিয়া কাপের মাঝে কাকে নিশানা প্রসাদের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement