shono
Advertisement

বন্যাবিধ্বস্ত পরিবার, এশিয়ান গেমসে পদক নিশ্চিত করে নজির সাতাঁরুর

কুর্নিশ। The post বন্যাবিধ্বস্ত পরিবার, এশিয়ান গেমসে পদক নিশ্চিত করে নজির সাতাঁরুর appeared first on Sangbad Pratidin.
Posted: 03:01 PM Aug 20, 2018Updated: 03:31 PM Aug 20, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্যায় ডুবেছে কেরল। ভেসে গিয়েছে লক্ষ লক্ষ পরিবার। মৃতের সংখ্যাও লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এরই মধ্যে চলতি এশিয়ান গেমসে স্পোর্টসম্যানশিপের যে নিদর্শন রাখলেন সে রাজ্যের এক সাঁতারু, তাঁকে কুর্নিশ জানাতেই হয়।

Advertisement

২০০ মিটার বাটারফ্লাই বিভাগের ফাইনালে পৌঁছে দেশের জন্য পদক নিশ্চিত করে ফেললেন সাঁতারু সজন প্রকাশ। শুধু তাই নয়, ৩২ বছর পর এশিয়াডে সাঁতারে কোনও বিভাগের ফাইনালে পৌঁছে নজিরও গড়লেন তিনি। ১৯৮৬ সালে বিখ্যাত সাঁতারু খাজান সিংয়ের পর এই দ্বিতীয় ভারতীয় হিসেবে এমন কৃতিত্বের অধিকারী হলেন সজন। কোয়ালিফায়িং পর্বের জন্য আগেই জাকার্তায় পৌঁছে গিয়েছিলেন তিনি। জলে নামার সময় জানতেনই না, চূড়ান্ত অসহায় অবস্থার মধ্যে রয়েছে তাঁর পরিবার। দুঃসহ পরিস্থিতির কথা বললে পাছে  মনসংযোগ নষ্ট হয়।  তাই গোটা ঘটনাটি  ছেলের কাছে গোপন রেখেছিলেন সজন প্রকাশের মা। ইদুক্কি জেলার ২৪ বছরের বাসিন্দার লক্ষ্য যখন বিশ্বমঞ্চে পদক জয়,  সেই স্বপ্নপূরণে ব্যাঘাত ঘটাতে চাননি পরিবারের লোকেরা।

[বারবণিতাদের সঙ্গে রাত কাটিয়ে এশিয়ান গেমস থেকে বহিষ্কৃত চার খেলোয়াড়]

পেরিয়ার বাঁধ থেকে জল ছাড়ায় হু হু করে জল ঢুকে গিয়েছে ইদুক্কি জেলায়। বানভাসী বহু মানুষ। যাঁদের মধ্যে রয়েছেন সজনের পরিবারও। ২০০ মিটার বাটারফ্লাইয়ের ফাইনালে পৌঁছে সজন বলছেন, এখনও পরিবারের কোনও খবর জানা নেই তাঁর। শুধু দূর থেকে প্রার্থনা করছেন, তাঁরা যেন নিরাপদ স্থানে থাকেন। এখনও তাঁদের সঙ্গে কথাই হয়নি। দেওয়া হয়নি নিজের ইতিহাস তৈরির সুখবরও।

[সদস্য গ্যালারিতে বসে মদ্যপান, দুই বহিরাগতকে নিয়ে হইচই মোহনবাগানে]

এদিকে এশিয়ান গেমসের দ্বিতীয় দিন শুটিংয়ে রুপো ঘরে তুলেছেন দীপক কুমার। এদিন মিক্সড টিমের ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে ব্রোঞ্জ জেতেন তিনি। মহিলাদের ৫০ কেজি কুস্তি বিভাগের ফাইনালে পৌঁছে পদক নিশ্চিত করে ফেলেছেন ভীনেশ ফোগাটও। তবে এদিন ইন্দোনেশিয়ার কাছে হেরে পদক হাতছাড়া ভারতীয় করল পুরুষ ব্যাডমিন্টন টিম।

The post বন্যাবিধ্বস্ত পরিবার, এশিয়ান গেমসে পদক নিশ্চিত করে নজির সাতাঁরুর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement