shono
Advertisement

নিশানায় বিচারপতি গঙ্গোপাধ্যায়? ‘খেয়ালখুশি মতো রায় দেন’, সুপ্রিম কোর্টে সরব মুকুল রোহতগী

মামলার পরবর্তী শুনানি ১২ এপ্রিল।
Posted: 03:25 PM Mar 29, 2023Updated: 06:07 PM Mar 29, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: টিভিতে ইন্টারভিউ দেওয়া এক বিচারপতি শুনানি করলেই চাকরি হারাচ্ছেন হাজার হাজার মানুষ। SSC গ্রুপ সি মামলায় এমনই সওয়াল করলেন  চাকরিহারাদের আইনজীবী মুকুল রোহতাগী। তবে কী বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে তোপ দাগলেন আইনজীবী, উঠছে সেই প্রশ্ন। এই মামলার পরবর্তী শুনানি ১২ এপ্রিল।

Advertisement

সুপারিশপত্র ছাড়াই এসএসসি গ্রুপ সি’র ৫৭ জনের চাকরি নিয়ে চলতি মাসে বিস্ময়প্রকাশ করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। হাই কোর্টের নির্দেশের ঘণ্টাদুয়েকের মধ্যেই তালিকা প্রকাশ করে এসএসসি। ওই ৫৭ জনকে কমিশন সুপারিশপত্র দেয়নি বলে হলফনামা দিয়ে আদালতে জানায়। এই মামলার শুনানি চলাকালীন ৫৭ জন-সহ মোট ৮৪২ জনের চাকরি বাতিলের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এই মামলার জল গড়ায় সুপ্রিম কোর্টেও।

[আরও পড়ুন: ধরনা মঞ্চে ‘ডবল ডিউটি’তে মমতা বন্দ্যোপাধ্যায়, প্রশাসনিক কাজের জন্য তৈরি অস্থায়ী অফিস]

বুধবার ওই মামলার শুনানিতে চাকরিহারাদের আইনজীবী মুকুল রোহতাগী বলেন, “বিচারপ্রতি প্রত্যেকদিন টিভিতে ইন্টারভিউ দিচ্ছেন। তিনি আর কখনও এ কেস শুনতে পারেন না। এটা কীভাবে সম্ভব? তিনি শুনানি করছেন আর হাজার হাজার মানুষের চাকরি যাচ্ছে প্রত্যেকদিন। এটা কি চলছে? এটা কখনও চলতে পারে না।” তারই পালটা সুপ্রিম কোর্টের বিচারপতি অনিরুদ্ধ বসু বলেন, “কাদের চাকরি গিয়েছে? কীভাবে চাকরি গিয়েছে? তা খতিয়ে দেখতে হবে।” নোটিস জারি করে সিবিআইকে তাদের বক্তব্য জানতে চেয়েছে সুপ্রিম কোর্ট। আগামী ১২ এপ্রিল মামলার পরবর্তী শুনানি।

[আরও পড়ুন: লেনিন-হো চি মিন আছে, বাঙালি বিপ্লবীর নামে রাস্তা কোথায়? বিস্মিত মেয়র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement