shono
Advertisement

‘বাবর, ঔরঙ্গজেবদের মতো হানাদার নন, গডসে ভারতের সুপুত্র’, কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্যে বিতর্ক

গান্ধী হত্যাকারীর প্রশস্তি আগেও করেছেন বিজেপি নেতারা।
Posted: 12:56 PM Jun 10, 2023Updated: 12:56 PM Jun 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৭ সালে হিন্দু মহাসভা নাথুরাম গডসের (Nathuram Godse) মূর্তি বসিয়ে কার্যত ‘মন্দির’ তৈরি করেছিল। সাধ্বী প্রজ্ঞার মতো বিজেপি সাংসদকে শোনা গিয়েছিল গান্ধী হত্যাকারীকে ‘দেশভক্ত’ বলতে। এবার কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং গডসেকে ‘ভারতের সুপুত্র’ বলে অভিহিত করলেন। কয়েকদিন আগেই মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস (Devendra Fadnavis) বলেছিলেন, আচমকাই কয়েকটি জেলায় ঔরঙ্গজেবের সন্তান জন্মেছে! সেই বিতর্কেই নাথুরাম গডসেকে টেনে এনেছিলেন আসাদউদ্দিন ওয়েইসি। তাঁকে পালটা দিতেই গডসে সম্পর্কে এমন মন্তব্য করলেন বর্ষীয়ান গিরিরাজ।

Advertisement

ছত্তিশগড়ে দু’দিনের সফরে গিয়েছেন গিরিরাজ। দান্তেওয়াড়ায় সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ই এই বিষয়ে কথা বলতে দেখা যায় তাঁকে। তিনি বলেন, যাঁরা নিজেদের বাবর ও ঔরঙ্গজেবের সন্তান বলেন, তাঁরা ভারতমাতার সত্যিকারের সন্তান হতেই পারেন না। এরপরই নাথুরাম গডসেকে ‘ভারতের সুপুত্র’ বলতে শোনা যায় তাঁকে। আসলে ওয়েইসি ফড়নবিসের মন্তব্যের পালটা দিতে গিয়ে ‘গডসের উত্তরাধিকারী’র প্রসঙ্গ তুলেছিলেন। এর জবাব দিতে গিয়েই গিরিরাজ ওই প্রসঙ্গ তোলেন। তাঁর কথায়, ”যদিও উনি (গডসে) গান্ধী হত্যাকারী, তবুও উনি ভারতের সুপুত্র। উনি ভারতেই জন্মেছিলেন। বাবর ও ঔরঙ্গজেবের মতো হানাদার নন।”

[আরও পড়ুন: আবারও সভা-মিছিলে ভিড়, হারানো ভোট কি ফেরাতে পারবে সিপিএম?]

উল্লেখ্য, টিপু সুলতান (Tipu Sultan) ও ঔরঙ্গজেবের ‘মহিমা’ বর্ণনা করে সোশ্যাল মিডিয়ায় স্টেটাস দেওয়া ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে মহারাষ্ট্রে। এহেন পরিস্থিতিতেই বিতর্কিত মন্তব্য করেছেন উপমুখ্যমন্ত্রী ফড়ণবিস। আর তারপরই তার ভিতরে এবার উপস্থিত গডসে প্রসঙ্গও!

[আরও পড়ুন: ‘মাথা কেটে ফুটবল খেলব’, পঞ্চায়েত ভোটের আবহে কাকদ্বীপে বিজেপি প্রার্থীকে হুমকি ঘিরে চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement