shono
Advertisement

‘বিদেশে যাঁরা শাহরুখকে চেনেন না, ‘মাই নেম ইজ খান’দেখুন’, কিং খানের প্রশংসায় সাহিত্যিক পাওলো কোহেলো

মাত্র সাত দিনেই ৭০০ কোটির ক্লাবের কাছাকাছি শাহরুখের 'পাঠান'।
Posted: 11:18 AM Feb 03, 2023Updated: 11:18 AM Feb 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউডের তিনি কিং খান। ভক্তরা তাঁকে বাদশা বলেও ডাকে। সুপারস্টার শাহরুখ খানকে চেনেন না এমন লোক পাওয়া বেশ দুষ্কর। কিন্তু তবুও পাশ্চাত্য়ে মানুষের কাছে শাহরুখ ততটা জনপ্রিয় হতে পারেননি। দুএকজন যাও চেনেন, তাও শুধুমাত্র নাচিয়ে গাইয়ে বলিউডের হিরো হিসেবে। তিনি যে কতটা বড় অভিনেতা, তা কিন্তু খুব কম লোকেই জানে। তবে এবার শাহরুখের প্রশংসায় পঞ্চমুখ জনপ্রিয় সাহিত্যিক পাওলো কোয়েলহো। ‘দ্য অ্যালকেমিস্ট’ -এর লেখক পাওলো সোশ্যাল মিডিয়ায় লিখলেন শাহরুখ কত বড় অভিনেতা।

Advertisement

গোটা বিশ্বজুড়ে পাঠান ঝড়। মাত্র সাত দিনেই ৭০০ কোটির ক্লাবের কাছাকাছি পাঠান। ঠিক এই সময়ই শাহরুখকে নিয়ে কলম ধরলেন পাওলো কোয়েলহো। পাওলো লিখলেন, ”বাদশা। কিংবদন্তি। বন্ধু। কিন্তু সব কিছুর উপরে তিনি অসাধারণ এক জন অভিনেতা।” পাওলো আরও লেখেন, ”পশ্চিমের দেশগুলিতে যদি কেউ ওঁকে না চেনেন, বলে রাখি, ‘মাই নেম ইজ খান অ্যান্ড আই অ্যাম নট আ টেররিস্ট’ দেখে নিন। শাহরুখ কে তা বুঝে যাবেন।”

পাওলোর থেকে টুইট পেয়ে আপ্লুত শাহরুখ। পাওলোর টুইটের উত্তরে শাহরুখ লিখলেন, ‘তুমি সব সময়ই আমাকে ভালবাস। চল একদিন দেখা করি…! ‘

‘পাঠান’ ছবিকে ধরে রাখা যাচ্ছে না। দুর্বার গতিতে বক্স অফিসে দৌড়ে চলেছে। ইতিমধ্য়েই ৬৬৫ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে ‘পাঠান’। হিসেব বলছে, শীঘ্রই ৭০০ কোটির ক্লাবে পৌঁছে যাবে এই ছবি।

[আরও পড়ুন: ‘পাঠান’ ছবির পর বড় চমক যশরাজের, এবার স্পাই থ্রিলারে জুটি বাঁধছেন দীপিকা-ক্যাটরিনা]

প্রসঙ্গত, একগুচ্ছ রেকর্ড ঝুলিতে পুরেছে শাহরুখ খানের কামব্যাক ছবি। ছুটির দিনে মুক্তি না পেয়েও বক্স অফিসে পেয়েছে দারুণ ওপেনিং। দেশ-বিদেশ মিলিয়ে ‘পাঠান’-এর প্রথম দিনের আয় ১০৬ কোটি টাকা। যার মধ্যে দেশে ‘পাঠান’ মোট ৫৭ কোটি টাকার ব্যবসা করেছে। এর মধ্যে ৫৫ কোটি টাকা হিন্দি ভার্সানের মাধ্যমে আয় হয়েছে। আর ডাবিং ভার্সানের আয় ২ কোটি। দ্বিতীয় দিন ‘পাঠান’ অর্থাৎ সাধারণতন্ত্র দিবস তথা সরস্বতী পুজোর দিন ১১৩.৬০ কোটি টাকা আয় হয়েছে শাহরুখের কামব্যাক ছবির।

দ্বিতীয় ও চতুর্থ দিনেও ‘পাঠান’-এর সাফল্যের এই ধারা অব্যাহত রয়েছে। চার দিনে ভারতে ২৬৫ কোটি টাকার ব্যবসা করেছে কিং খানের ছবি। বিদেশে এই চারদিনে ‘পাঠান’-এর আয় ১৬৪ কোটি টাকা। অর্থাৎ চার দিনে ৪২৯ কোটি টাকার ব্যবসা করেছে শাহরুখের ছবি। 

[আরও পড়ুন: শেষমেশ অভিনেতা সুহত্রকেই কি মন দিলেন? প্রকাশ্যে এল দিতিপ্রিয়ার প্রেমপত্র]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement