shono
Advertisement

বেনাপোল সীমান্ত দিয়ে প্রবেশের সময়সীমা বেঁধে দিল বাংলাদেশ প্রশাসন

করোনা সংক্রমণ মারাত্মক বেড়ে যাওয়ায় জারি হয়েছে নয়া নির্দেশিকা।
Posted: 04:31 PM May 10, 2021Updated: 04:31 PM May 10, 2021

সুকুমার সরকার, ঢাকা: করোনা মহামারীর আবহে বেনাপোল চেকপোস্ট অভিবাসনের কাজ চলবে সকাল ৮টা থেকে বিকেল ৩টে পর্যন্ত।এর আগে আগে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা অবধি সীমান্ত খোলা থাকত। কিন্তু করোনা সংক্রমণ মারাত্মক বেড়ে যাওয়ায় জারি হয়েছে নয়া নির্দেশিকা। এবার নির্ধারিত সময়ের পর কেউ সীমান্তে এলে বাংলাদেশে ঢুকতে পারবেন না। তাই বাংলাদেশে (Bangladesh) প্রবেশ করতে চাইলে নির্দিষ্ট সময়সীমার মধ্যে আসতে হবে।

Advertisement

[আরও পড়ুন: বাংলাদেশে বন্ধ ফেরি পরিষেবা, ইদের আগে নদী সাঁতরেই বাড়ি ফেরার ঢল]

বেনাপোল চেকপোস্টে ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত আধিকারিক (ওসি) আহসান হাবিব জানান, ভারতে মারাত্মকভাবে সংক্রমণ বেড়েছে। চিন্তা বাড়িয়েছে করোনার নতুন স্ট্রেন। ফলে বাংলআদেশে সংক্রমণ রোধে বেনাপোল ইমিগ্রেশনের কাজ সকাল ৮টা থেকে বিকেলে ৩টে পর্যন্ত চলবে। এই সময়ের মধ্যে দুই দেশে আটকে পড়া পাসপোর্টধারী যাত্রীরা আসলে নিজ নিজ দেশে প্রবেশ করতে পারবে। এছাড়া গত ২৬ এপ্রিল থেকে ৯ এপ্রিল পর্যন্ত ১৪ দিনের জন্য ভারত ভ্রমণের নিষেধাজ্ঞা জারি করেছিল বাংলাদেশ সরকার। তবে ভারতে করোনা পরিস্থিতি আরও খারাপ হওয়ায় বাংলাদেশ সরকার নতুন করে আরও ১৪ দিন নিষেধাজ্ঞা বাড়িয়েছে।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের কর্মরত ডাক্তার আবু তাহের জানান, নিষেধাজ্ঞার গত ১৪ দিনে ভারত থেকে বাংলাদেশে ফিরেছেন ২ হাজার ৬৪৮ জন। এর মধ্যে ভারত থেকে করোনা আক্রান্ত হয়ে দেশে ফিরেছেন ১৭ জন নাগরিক। আক্রান্ত যাত্রীদের যশোর সদর হাসপাতালের করোনা ইউনিটের রেড জোনে ও সাধারণ যাত্রীদের বেনাপোল, যশোর, খুলনা, সাতক্ষীরা, নড়াইলসহ বিভিন্ন আবাসিক হোটেলে রাখা হয়েছে। তিনি আরও জানান, শার্শা উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বেনাপোল ইমিগ্রেশনের কাজ সকাল ৮টা থেকে বিকেল ৩টে পর্যন্ত সচল রাখা হয়েছে।

[আরও পড়ুন: শেখ হাসিনার অভিনন্দন বার্তায় আপ্লুত বাংলার মুখ্যমন্ত্রী, পালটা ধন্যবাদ জানালেন মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement