shono
Advertisement

বাজারে আগুন! মূল্যবৃদ্ধির প্রতিবাদে ‘জনতার দরবারে’ বিএনপি

শনিবার পথে নামছে বিএনপি।
Posted: 05:30 PM Mar 07, 2024Updated: 05:30 PM Mar 07, 2024

সুকুমার সরকার, ঢাকা: বিদ্যুৎ, গ্যাস, জ্বালানি-সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ। ফের পথে নামছে বিএনপি। আগামী শনিবার ঢাকা-সহ গোটা দেশে লিফলেট বিলি করে সাধারণ মানুষের কাছে পৌঁছানোর কর্মসূচি নিয়েছে খালেদা জিয়ার দল।

Advertisement

বুধবার একটি সাংবাদিক সম্মেলন করেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সেখানেই তিনি এই কর্মসূচির কথা জানান। তিনি বলেন, “গুপ্তহত্যা, অপহরণ, ক্রসফায়ার নিত্যদিনের ঘটনার পাশাপাশি ডামি সরকার বিদ্যুৎ, গ্যাস, জ্বালানি, জলের সংকট বাড়িয়ে তুলেছে। বিদ্যুৎ খাতে অনিয়ম-দুর্নীতি করে আইনের হাত থেকে রেহাই পাওয়ার জন্য ইনডেমনিটি আইন তৈরি করেছে।”

[আরও পড়ুন: মুসলিম দেশগুলোতে অভিন্ন মুদ্রা চালুর আহ্বান হাসিনার, সন্ত্রাস নির্মূলেও জোর]

এদিন বিদ্যুতের দাম বাড়ার বিষয়ে রিজভী বলেন,” গত ১৪ বছরে ১৩ বার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। সরকার কমিশন ও লুটপাট করার জন্য পরিবেশ দূষণকারী জ্বালানি তেল ব্যবহার করে দেশের বিপর্যয় ডেকে আনছে। পাশাপাশি দেশ থেকে কোটি কোটি টাকা পাচার করছে। পবিত্র রমজান মাস সামনে রেখে পরিকল্পিতভাবে দাম বাড়ানো হচ্ছে।”

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জিতে টানা চতুর্থবার বাংলাদেশের প্রধানমন্ত্রীর আসনে বসেছেন শেখ হাসিনা। গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচন রুখে দিতে নানা চক্রান্ত করেছিল বিরোধীরা। কিন্তু কোনও ষড়যন্ত্রই ধোপে টেকেনি। তাই পরিকল্পনা করে দ্রব্যমূল্য বাড়িয়ে সরকারকে বিপদে ফেলার চেষ্টা করা হচ্ছে। যা নিয়ে কয়েকদিন আগেই তীব্র ক্ষোভ প্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছিলেন, “সরকারকে বিপদে ফেলার জন্য যারা অবৈধভাবে পণ্য মজুত করে, বাজারের পরিস্থিতি অস্থিতিশীল করতে চায়, তাদেরকে গণধোলাই দেওয়া উচিত।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement