shono
Advertisement

রেললাইনের পাশে কারখানায় দাউদাউ আগুন, চট্টগ্রাম বন্ধ ট্রেন চলাচল, বিপাকে যাত্রীরা

আগুন নিয়ন্ত্রণে এলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
Posted: 03:15 PM Apr 29, 2023Updated: 03:18 PM Apr 29, 2023

সুকুমার সরকার, ঢাকা: রেললাইনের পাশে একটি টায়ার গুদামে বিধ্বংসী আগুন। শনিবার দুপুরে বাংলাদেশের (Bangladesh) চট্টগ্রামের ঘটনায় নিরাপত্তার স্বার্থে বন্ধ হয়ে গেল ট্রেন চলাচল। দমকলের ৭টি ইঞ্জিন যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ শুরু করেছে। ঢাকা-চট্টগ্রাম শাখায় রেললাইনের পাশেই গুদামে আগুন লাগে দুপুর ১টা নাগাদ। সেসময় ঢাকা (Dhaka)থেকে চট্টগ্রামমুখী ‘সোনার বাংলা এক্সপ্রেস’-এর চট্টগ্রাম স্টেশনে ঢোকার কথা ছিল। কিন্তু অগ্নিকাণ্ডের জেরে ট্রেনটিকে আটকে দেওয়া হয় এক কিলোমিটার দূরে। আটকে পড়ে অন্যান্য ট্রেনও। যার জেরে বিপাকে পড়েন যাত্রীরা।

Advertisement

চট্টগ্রাম (Chittagong) নগরের দেওয়ানহাট ব্রিজ এলাকায় টায়ারের গুদামে আগুন লাগে দুপুর ১টা নাগাদ। রেলওয়ে কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, ঢাকা-চট্টগ্রাম রেললাইনের পাশেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রেললাইনের পাশে আগুন লাগার কারণে নিরাপত্তার স্বার্থে ট্রেন (Train)চলাচল বন্ধ রাখা হয়। ঢাকা থেকে চট্টগ্রামমুখী ‘সোনার বাংলা এক্সপ্রেস’-এর চট্টগ্রাম স্টেশনে প্রবেশ করার কথা ছিল। কিন্তু ট্রেনটিকে স্টেশন থেকে প্রায় এক কিলোমিটার দূরে চট্টগ্রাম জংশন কেবিনে দাঁড় করিয়ে রাখা হয়। এছাড়া চট্টগ্রাম থেকে ঢাকামুখী মহানগর এক্সপ্রেস ও ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসকেও স্টেশনে দাঁড় করিয়ে রাখা হয়।

[আরও পড়ুন: ২৫০ বাইকের হদিশ নেই, ফের কোটি টাকার গাড়ি কিনল বঙ্গ বিজেপি]

স্টেশন মাস্টার জাফর আলম জানান, যে টায়ারের গুদামে আগুন লেগেছে, তা রেললাইনের পাশেই। আগুনের কারণে ট্রেন চালানো সম্ভব হচ্ছে না। এই জন্য মহানগর এক্সপ্রেস ও বিজয় এক্সপ্রেস ছাড়তে অনেকটা দেরি হবে। আগুন নিয়ন্ত্রণে এলে পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখে তবেই ট্রেন চলাচল শুরু হবে। চট্টগ্রাম ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম থেকে জানানো হয়, টায়ারের গুদামে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নেভানোর জন্য ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তারা তৎপরতার সঙ্গে আগুন নেভানোর চেষ্টা করছে।

[আরও পড়ুন: গরু পাচার মামলায় অনুব্রত ‘ঘনিষ্ঠ’ আবদুল লতিফকে CBI তলব, নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement