shono
Advertisement

ডিম আমিষ না নিরামিষ? কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর ডিম খাওয়া দেখে প্রশ্ন বিজেপির অন্দরে!

গুজরাটি মনসুখ মাণ্ডব্যর 'ডিম'প্রেম দেখে বিস্মিত সবাই!
Posted: 04:16 PM Jun 01, 2023Updated: 04:16 PM Jun 01, 2023

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বিজেপি (BJP) বা আরএসএস নেতারা সাধারণত নিরামিষ (Vegetable)আহার করেন। তাঁরা কলকাতায় এলে ফল, কাজু, আখরোট-সহ দামি বাদাম রাখা হয় খাবারের প্লেটে। কখনও কেউ ডিম (Egg) বা আমিষ পদ খেতে চান না। কিন্তু এবার কিছুটা নিয়মভাঙা দৃশ্য চোখে পড়ল। যাতে সন্দেহ ঘনীভূত হয়েছে বিজেপির অন্দরেই। ডিম নিরামিষ নাকি আমিষ, তা নিয়ে নানা কথা শুরু হয়েছে।

Advertisement

মোদি সরকারের (Modi Govt.) ন’ বছর পূর্তির এক অনুষ্ঠানে এবার কলকাতায় এসেছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। যথারীতি তাঁর জন্য খাদ্যতালিকায় ফল (Fruits), কাজু-সহ সুস্বাদু খাবার রাখা ছিল। সাংবাদিক বৈঠকের আগে তাঁর খিদে পায়। পাতে ফল, কাজু দেখেই রেগে যান তিনি। হেঁকে বলেন, ”ডিম চাই, ডিম আনো।” কোথায় তখন ডিম পাবেন বিজেপি নেতারা? সল্টলেকের (Salt Lake) নতুন অফিসের ক্যান্টিনে তখন পড়ে রয়েছে মাত্র দুটি ডিম। কিন্তু মন্ত্রীর তো চাই আরও বেশি।

[আরও পড়ুন: ‘মন্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে’, মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানে যোগ দিয়ে ‘সুর বদল’ উচ্চমাধ্যমিকে চতুর্থ প্রেরণার]

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বলে কথা! ফল-বাদাম সরিয়ে ডিম খেতে চেয়েছেন। উপায়ান্তর না দেখে শেষমেষ বিজেপি অফিস থেকে গাড়ি ছুটল ডিম আনতে। ডিম এল। একসঙ্গে চার-চারটি সেদ্ধ ডিম খেলেন স্বাস্থ্যমন্ত্রী। আর তা দেখে রীতিমত তাজ্জব বিজেপি নেতা, কর্মীরা। গুজরাটের মানুষ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। নরেন্দ্র মোদি, অমিত শাহর প্রিয় পাত্র। কিন্তু রসনাতৃপ্তিতে তিনি মোদি়-শাহর পথে হাঁটেন না। জানা গেল, প্রতিদিন তাঁর ডিম না হলে চলে না। শুধু তাই নয়, গুজরাটি মাণ্ডব্য দিনে পাঁচ থেকে ছ’টা ডিম খান! এসব তথ্য জানার পরই বঙ্গের বিজেপি নেতারা ধন্দে পড়েছেন। মোদি-শাহর প্রিয় পাত্র আবার এত ‘ডিম’প্রিয়!

[আরও পড়ুন: বাড়ির পাঁচিল নিয়ে বিবাদের জের, ভাইপোকে মেরে ঝুলিয়ে দিল কাকার পরিবার!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement