Advertisement

নিম্নমুখী রাজ্যের কোভিড গ্রাফ, ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৪৮ জন

07:58 PM Feb 22, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিম্নমুখী বাংলার কোভিড (COVID) গ্রাফ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত দেড়শোরও কম মানুষ। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৩১ জন। যা স্বাভাবিকভাবে আশা জোগাচ্ছে আমজনতাকে। 

Advertisement

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন রাজ্যের ১৪৮ জন। তাঁদের মধ্যে ৪৮ জন কলকাতার। অর্থাৎ সংক্রমণের নিরিখে এদিনও শীর্ষে তিলোত্তমা।  দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। এদিন ওই জেলার ৪৬ জনের শরীরে মিলেছে  করোনার জীবাণু। তৃতীয় স্থানে হাওড়া। সেখানে নতুন করে সংক্রমিত ৭ জন।  চতুর্থ স্থানে হুগলি ও দক্ষিণ ২৪ পরগনা। ২৪ ঘণ্টায় সেখানে সংক্রমিত হয়েছেন ৫ জন। এছাড়াও অন্যান্য প্রায় সব জেলা থেকে হদিশ মিলেছে আক্রান্তের। ফলে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ৫, ৭৩, ৯১০ জন। এদিন করোনার বলি হয়েছেন বাংলার ২ জন। তাঁরা পশ্চিম বর্ধমান ও উত্তর ২৪ পরগনার বাসিন্দা। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনায় মৃতের সংখ্যা শূন্য।  এখনও পর্যন্ত করোনার বলি হয়েছেন রাজ্যের ১০, ২৫১ জন। 

[আরও পড়ুন: ‘তোষণের জন্য দুর্গাপুজোয় বাধা দেওয়া হয়’, হুগলির সভা থেকে পুরনো অস্ত্রে শান মোদির ]

জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনাকে জয় করেছেন রাজ্যের ২৩১ জন। তাঁদের মধ্যে ৫৭ জন কলকাতার। অর্থাৎ সংক্রমণের পাশাপাশি সুস্থতার নিরিখেও প্রথম স্থানে তিলোত্তমা।  দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। এখনও পর্যন্ত বাংলার মোট করোনাজয়ীর সংখ্যা ৫, ৬০, ২১৯। গত মার্চে করোনা থাবা বসিয়েছিল বঙ্গে। ভাইরাসকে রুখতে জারি হয়েছিল লকডাউন। স্তব্ধ হয়ে গিয়েছিল জনজীবন। তারপর দীর্ঘদিন পেরিয়েছে। বর্তমানে পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। নিম্নমুখী হয়েছে কোভিড গ্রাফ। শুরু হয়েছে টিকাকরণ। তা সত্ত্বেও নিয়মিত টেস্ট চলছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫, ১১২ জনের। 

[আরও পড়ুন: দাবি মতো টাকা দিতে পারেনি পরিবার, সদ্যোজাতকে ছুঁড়ে ফেলল স্বাস্থ্যকর্মী! রণক্ষেত্র হাসপাতাল ]

Advertisement
Next