shono
Advertisement
Nadia

ভাষা বিভ্রাটের জের, ৩৪৭ দিন জেলবন্দি কোলের সন্তান-সহ দুই মহিলা

বাংলাদেশি সন্দেহে তাদের আটক করেছিল নদিয়ার পুলিশ।
Posted: 11:42 AM May 05, 2024Updated: 11:46 AM May 05, 2024

সঞ্জিত ঘোষ, নদীয়া: ভাষা বিভ্রাট! আর তার জেরেই দুই নিষ্পাপ শিশু-সহ দুই মহিলাকে প্রায় ১ বছর জেলবন্দি থাকতে হল। বাংলাদেশি সন্দেহে তাদের আটক করেছিল নদিয়ার নাকাশিপাড়া থানার পুলিশ। শেষপর্যন্ত আদালতের নির্দেশে শনিবার মুক্তি পেলেন তাঁরা।

Advertisement

সূত্রের খবর, ২০২৩ সালের ২৪ মে বর্ধমানের জামুড়িয়ার দুই আদিবাসী মহিলা রঙ্গোলি পাসি ও নিশা বেজ নদিয়ার নাকাশিপাড়া থানা অঞ্চলে কোলের শিশু নিয়ে বাড়ির মানুষের জন্য অপেক্ষা করছিলেন। সেই সময় নাকাশিপাড়া থানার কর্তব্যরত পুলিশ তাঁদেরকে জিজ্ঞাসাবাদ করে। তাঁরা যে ভারতীয় তার উপযুক্ত প্রমাণাদি দেখানোর কথাও বলা হয়। কিন্তু তাঁদের কাছে ভারতীয় নাগরিকত্বের উপযুক্ত প্রমাণ ছিল না। হিন্দিভাষী এই দুই মহিলা বাংলা ভাষায় পুলিশের সঙ্গে যথাযথ কথোপকথন করতে না পারায় তাদের বাংলাদেশি সন্দেহে আটক করে নাকাশিপাড়া থানার পুলিশ।

[আরও পড়ুন: প্রতিবাদের জের, রোহিত ভেমুলার বন্ধ তদন্ত ফের চালুর আশ্বাস পুলিশের]

অভিযুক্ত এই দুই মহিলার উকিল সুমন সাহা জানান, "প্রায় ৩৪৭ দিন জেলে থাকার পর বর্তমানে কৃষ্ণনগর জেলা ও দায়রা আদালতে বিচারপতি অর্ণব মুখোপাধ্যায়ের নির্দেশে বেকসুর খালাস পেলেন দুই মহিলা। তাঁরা যে বাংলাদেশি, এমন কোনও প্রমাণ মেলেনি। দীর্ঘ এক বছর মামলা চলার পর মিলল মুক্তি।" এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে আমজনতা।

[আরও পড়ুন: সংসদের সিদ্ধান্তের জের! উচ্চ মাধ্যমিকে বিষয় বাছাই ঘিরে জটিলতা তুঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দুই নিষ্পাপ শিশু-সহ দুই মহিলাকে প্রায় ১ বছর জেলবন্দি থাকতে হল।
  • বাংলাদেশি সন্দেহে তাদের আটক করেছিল নদিয়ার নাকাশিপাড়া থানার পুলিশ।
Advertisement