shono
Advertisement

ভোরে উঠে রান্নার সময়ই মর্মান্তিক দুর্ঘটনা, হরিয়ানায় সিলিন্ডার ফেটে মৃত বাংলার ৬ জন

৬ জন উত্তর দিনাজপুরের একই পরিবারের বাসিন্দা।
Posted: 02:19 PM Jan 12, 2023Updated: 02:25 PM Jan 12, 2023

শংকরকুমার রায়, রায়গঞ্জ: রুটিরুজির টানে ভিনরাজ্যে গিয়ে বিপত্তি। গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে (Cylinder Blast) হরিয়ানার পানিপথে মৃত্যু হল একই পরিবারের ৬ জনের। বৃহস্পতিবার ভোরবেলায় মর্মান্তিক দুর্ঘটনার খবর এসে পৌঁছয় উত্তর দিনাজপুরের (North Dinajpur) ইসলামপুরের জাকির বসতিতে। দিল্লির এক আত্মীয় তাঁদের ফোনে এই দুঃসংবাদ জানান। পরিবারের এতজনকে এভাবে হারানোর খবরে মাথায় যেন আকাশ ভেঙে পড়ে। মৃত্যুর খবর নিশ্চিত করেছেন জেলার পুলিশ সুপার। তবে দেহ আনা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি।

Advertisement

ইসলামপুরের (Islampur)গাইসল ১ নং পঞ্চায়েতের জাকির বসতি এলাকা। সেখানকার বাসিন্দা মহম্মদ সুলতানের ছেলে করিম বছর দুই আগে নিজের পরিবার নিয়ে পাড়ি দিয়েছিলেন হরিয়ানায় (Haryana)। পরিবারে স্ত্রী, দুই মেয়ে ও দুই ছেলে ছিল। পানিপথে একটি বাড়ি ভাড়া নিয়ে থাকতেন করিমরা। সেখানে লেপ-তোষক তৈরির কাজ করতেন করিম ও তাঁর স্ত্রী আফরোজ বেগম। রোজ ভোরে উঠে রান্নাবান্না করে তবে কাজে বেরনো ছিল নিত্যদিনের রুটিন।

[আরও পডুন: রাজ্যের ডিএ মামলায় নতুন বেঞ্চ গঠন সুপ্রিম কোর্টের, শুনানি সোমবার]

বৃহস্পতিবারও ভোরবেলা উঠে আফরোজ বেগম রান্না করার জন্য গ্যাস সিলিন্ডার ধরাতে যান। তখনই বিপত্তি ঘটে যায়। গ্যাস সিলিন্ডারে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হয় আফরোজ বেগম, তাঁর স্বামী ও সন্তানদের। মারা গিয়েছেন বছর ৪২এর মহঃ করিম, ৩৪ বছরের আফরোজা। তাঁদের দুই ছেলে ৮ বছরের আবদুস ও ৬ বছরের আফরান এবং দুই মেয়ে ১৭ বছরের ইশরাত ও ১২ বছরের রেশমারও মৃত্যু হয়। আফরোজ বেগম ছাড়া বাকি সকলেই সেসময় ঘুমোচ্ছিলেন। আর সেই ঘুমই চিরঘুমের দিকে ঠেলে দিল তাঁদের।

[আরও পডুন: মনুস্মৃতি, রামচরিতমানসের মতো গ্রন্থ সমাজে ঘৃণা ছড়ায়, বিহারের শিক্ষামন্ত্রীর মন্তব্যে বিতর্ক]

এদিন সকালেই ৬ জনের মৃত্যু সংবাদ এসে পৌঁছয় ইসলামপুরের বাড়িতে। ছেলে,বউমা, নাতি-নাতনিদের হারিয়ে শোকার্ত পরিবার। কান্নায় ভেঙে পড়ছে বৃদ্ধ মহম্মদ সুলতান। ইসলামপুরের এসপি বিশপ সরকার তাঁদের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। খবর পেয়ে জেলা তৃণমূল (TMC) সভাপতি কানাইলাল আগরওয়াল তাঁদের বাড়িতে যান। শোকার্ত পরিবারকে সান্ত্বনা দিয়ে জানান, সবরকমভাবে পরিবারের পাশে আছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার