shono
Advertisement

ঝালদা পুরসভায় কংগ্রেসের ধাক্কা, উপপুরপ্রধানের পদ থেকে ইস্তফা পূর্ণিমা কান্দুর

'নৈতিক কারণে ইস্তফা', জানান পূর্ণিমা কান্দু।
Posted: 04:40 PM Sep 14, 2023Updated: 05:09 PM Sep 14, 2023

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: ঝালদা পুরসভা হাতছাড়া হয়েছিল আগেই। এবার উপপুরপ্রধানের পদ থেকে ইস্তফা পূর্ণিমা কান্দুর। বৃহস্পতিবারই পদত্যাগপত্র জমা দেন তিনি। জানান, “নৈতিক কারণেই ইস্তফা দিলাম।”

Advertisement

ঝালদা পুরসভা (Jhalda Municipality) নিয়ে আইনি টানাপোড়েন চলছিলই। তার মাঝে কয়েকদিন আগে পুরপ্রধান শীলা চট্টোপাধ্যায়-সহ চার কংগ্রেস কাউন্সিলর তৃণমূলে যোগ দেন। দলবদলকারীদের মধ্যে ছিলেন নিহত তপন কান্দুর ভাইপো মিঠুন, বিজয় কান্দু, পিন্টু চন্দ্র ও সোমনাথ কর্মকার। বাঘমুণ্ডির তৃণমূল বিধায়ক সুশান্ত মাহাতো তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন। তার জেরে ঝালদা পুরসভায় সংখ্যাগরিষ্ঠতা হারায় কংগ্রেস।

[আরও পড়ুন: বিনাশকালে বুদ্ধিনাশ! CEC বিল নিয়ে বিরোধিতার ঝড় তোলার নির্দেশ মুখ্যমন্ত্রীর]

আর এবার ইস্তফা দিলেন পূর্ণিমা কান্দু। ঝালদা পুরভবনে এক্সিকিউটিভ অফিসার বিধান পাণ্ডের কাছে ইস্তফাপত্র জমা দেন নিহত তপন কান্দুর স্ত্রী। তিনি জানান, কংগ্রেস সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে। তাই এই পদে তাঁর থাকার কোনও যৌক্তিকতা নেই। নৈতিকতার কারণেই উপপুরপ্রধান পদ থেকে ইস্তফার সিদ্ধান্ত। উল্লেখ্য, গত ১০ ফেব্রুয়ারি কলকাতা হাই কোর্টের নির্দেশে ঝালদা পুরসভার উপপুরপ্রধানের দায়িত্ব পান পূর্ণিমা কান্দু। দায়িত্ব নেওয়ার প্রায় আট মাসের মাথায় ইস্তফা দিলেন।

[আরও পড়ুন: কারও ছেলের বয়স একমাস, কারও মেয়ে দুমাসের! শোকে পাথর কাশ্মীরে শহিদ ৩ নিরাপত্তারক্ষীর পরিবার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার