shono
Advertisement

শুভেন্দুর মিছিলে ‘গোলি মারো’স্লোগান তোলা বিজেপি নেতা-কর্মীদের জামিন

চন্দননগর আদালত তাদের জামিন দেয়।
Posted: 01:40 PM Jan 27, 2021Updated: 01:44 PM Jan 27, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুভেন্দুর মিছিলে ‘গোলি মারো’ (Goli Maro) স্লোগান তুলেছিল বিজেপি নেতা-কর্মীরা। সেই অপরাধে গ্রেপ্তারও হয়েছিল তিনজন। বুধবার বিজেপির যুবমোর্চার সেই ধৃত নেতা সুরেশ শাহ এবং দুই কর্মীকে জামিন দিল চন্দননগর আদালত। উল্লেখ্য, গত ২১ তারিখ তাদের গ্রেপ্তার করেছিল পুলিশ।

Advertisement

২০১৯ সালে বিজেপির একটি সমাবেশ থেকে সিএএ বিরোধীদের দিকে আক্রমণ শানাতে ব্যবহার হয়েছিল এই ‘গোলি মারো’ স্লোগান। এর বিরুদ্ধে দেশজুড়ে তীব্র প্রতিক্রিয়া হয়। এবার বিধানসভা নির্বাচনের (Assembly Election 2021) আগে বাংলায় বিভিন্ন রাজনৈতিক দলের অনুষ্ঠানে ‘গোলি মারো’ স্লোগান উঠেছে। গত মঙ্গলবার দক্ষিণ কলকাতায় তৃণমূলের শান্তি মিছিলেও ‘বাংলার গদ্দারোকো গোলি মারো শালেকো’ স্লোগান শোনা যায়। এর ২৪ ঘণ্টার মধ্যে স্লোগান ইস্যুতে সরগরম হয়ে ওঠে হুগলির চন্দননগর।

[আরও পড়ুন : রেলের টিকিটে কারুকার্য করেই মিলেছে খ্যাতি, গিনেস বুকে নাম তোলার অপেক্ষায় সৌরভ]

চন্দননগরে রোড শো ছিল বিজেপির (BJP)। সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে নাম লেখানো শুভেন্দু অধিকারী, সাংসদ লকেট চট্টোপাধ্যায়, অর্জুন সিং, স্বপন দাশগুপ্ত অংশ নেন তাতে। লরিতে চড়ে দিব্যি ফুল ছুঁড়ে, হাত নাড়িয়ে রোড শো চলছিল। আচমকাই বেশ কয়েকজন ‘গোলি মারো’ স্লোগান দেন। তাতেই পরিস্থিতি পুরোপুরি বদলে যায়। বিড়ম্বনায় পড়েন বিজেপি নেতারা।

শমীক ভট্টাচার্য বলেন, “এই ধরনের শব্দবন্ধনীকে সমর্থন করে না বিজেপি। যে বা যারা মিছিলে এই ধরনের কাজ করেছে তাদের বিরুদ্ধে প্রয়োজনে ব্যবস্থা নেওয়া হবে।” এরপর সন্ধেয় চন্দননগর কমিশনারেটে এ প্রসঙ্গে একটি লিখিত অভিযোগ দায়ের হয়। অভিযোগের ভিত্তিতে পুলিশ বিজেপি নেতা সুরেশ সাউ-সহ তিনজনকে গ্রেপ্তার করে। অবশেষে বুধবার জামিন পেল তারা।

[আরও পড়ুন : তৃণমূল ও বিজেপি নেতার বাড়িতে ব্যাপক ভাঙচুর-বোমাবাজি, দু’দলের সংঘর্ষে উত্তপ্ত ভগবানপুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার