shono
Advertisement

CITU-র প্রতিবাদে অগ্নিমিত্রা! ‘শ্রমিক স্বার্থে লড়াই’, রাজনীতি সরিয়ে বলছেন BJP বিধায়ক

'ভোটের রাজনীতি করতেই সিপিএম, বিজেপি দেখাচ্ছে যে তারা শ্রমিকদের পাশে আছে', কটাক্ষ INTTUC নেতার।
Posted: 05:08 PM Feb 04, 2024Updated: 07:05 PM Feb 04, 2024

শেখর চন্দ্র, আসানসোল: এক মঞ্চে সিপিএম ও বিজেপি! বাম শ্রমিক সংগঠন সিটুর ধরনামঞ্চে পৌঁছে গেলেন আসানসোল (Asansol) দক্ষিণের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল (Agnimitra Paul)! তবে এর মধ্যে রাজনীতি টানতে চান না অগ্নিমিত্রা। তাঁর দাবি, শ্রমিকদের পেটের জন্য লড়াই এটা, রাজনীতির জায়গা নয়। তৃণমূলকে (TMC) নিশানা করে বিজেপি বিধায়কের দাবি, এখনও এখানে তৃণমূলের কোনও নেতা আসেননি। তবে এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন তৃণমূলের শ্রমিক সংগঠনের সভাপতি অভিজিৎ ভট্টাচার্য।

Advertisement

আসানসোলের বল্লভপুর পেপার মিলের ৩০ জানুয়ারির সাসপেনশন অফ ওয়ার্কের নোটিস পড়ে। তার পর থেকেই টানা ধরনায় বসেছে বাম শ্রমিক সংগঠন সিটু (CITU)। রবিবার সেই ধরনামঞ্চে শামিল হলেন আসানসোল দক্ষিণ বিধানসভার বিধায়ক অগ্নিমিত্রা পল। সিটুর সাধারণ সম্পাদক হেমন্ত প্রভাকরের বক্তব্য, ”এই লড়াই শ্রমিকদের রুটিরুজির লড়াই। রাজনৈতিক মতবিরোধ থাকলেও অগ্নিমিত্রা পল ছুটে এসেছেন শ্রমিকদের স্বার্থে। রাজনীতির ময়দানে বিজেপির সঙ্গে লড়াই হবেই। কিন্তু আজ কোনও দল নয়, তিনি এসেছেন বিধায়ক হিসেবে। আমরা তাঁকে স্বাগত জানিয়েছি।”

[আরও পড়ুন: রাজ্যসভায় বিজেপির প্রার্থী কারা? দিল্লিতে চারজনের নাম পাঠাল বঙ্গের গেরুয়া ব্রিগেড]

অগ্নিমিত্রার দাবি, এটা রাজনীতির জায়গা নয়। শ্রমিকদের পেটের লড়াই। তৃণমূলকে আক্রমণ করে তিনি বলেন, ”এখনও এখানে তৃণমূলের কোনও নেতা আসেননি। কাটমানি খেয়ে তারা মুখ বন্ধ করে আছেন। যদিও সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়ে INTTUC-র সহ-সভাপতি অভিজিত ভট্টাচার্য বলেন, ”সামনেই ভোট। তাই ভোটের রাজনীতি করতেই সিপিএম, বিজেপি দেখাচ্ছে যে তারা শ্রমিকদের পাশে আছে। শাসকদল সবসময়ই শ্রমিকদের পাশেই থাকে।”

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: রাজ্য বাজেটে নারী ক্ষমতায়নে বিশেষ নজর? বরাদ্দ বাড়বে ‘লক্ষ্মীর ভাণ্ডারে’র?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার