Advertisement

‘ইস্পাত কারখানাকে বাঁচান’, আলুওয়ালিয়াকে ২৫ হাজার পোস্ট কার্ড পাঠাচ্ছে CITU

10:08 AM May 20, 2020 |
Advertisement
Advertisement

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর:  দুর্গাপুরের অ্যালয় স্টিল প্লান্টের বিলগ্নিকরণ আটকাতে এবার আন্দোলনে নামছে বামেরা। হাতিয়ার পোস্ট কার্ড। রাষ্ট্রায়ত্ত সংস্থাটিকে বাঁচানোর আবেদন জানিয়ে দুর্গাপুর-বর্ধমান কেন্দ্রের সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়াকে পোস্ট কার্ড পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বামদের শ্রমিক সংগঠন সিটু। পোস্ট কার্ড পাঠানো হবে তাঁর পাটনার বাড়ির ঠিকানায়। শুধু পোস্ট কার্ডই নয়, বিজেপি সাংসদকে ই-মেলও পাঠিয়ে একই আবেদন জানানো হবে বলে খবর।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: কাটমানি বিক্ষোভের রোষ শিশুর উপরেও, মেমারিতে খুনের চেষ্টার অভিযোগ]

একটি নয়, গত বৃহস্পতিবার দুর্গাপুরে তিনটি ইস্পাত কারখানায় কৌশলগত বিলগ্নিকরণের বিজ্ঞপ্তি জারি করেছে কেন্দ্রীয় সরকার। বিজ্ঞপ্তিতে স্পষ্ট জানানো হয়েছে, যে সংস্থা অ্যালয় স্টিল প্লান্ট, ভদ্রাবতী স্টিল প্ল্যান্ট ও সালেম ইস্পাত কারখানা কিনতে চায়, তাদের ১ আগস্ট সন্ধ্যা ছ’টার মধ্যে ইচ্ছাপ্রকাশ করতে হবে। আর এতেই সিঁদুরে মেঘ দেখছেন শ্রমিকরা। এই বিষয়ে মুখ কুলুপ এঁটেছেন এলাকার বিজেপি সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া। তাঁর সংক্ষিপ্ত প্রতিক্রিয়া, ‘আগে সমস্ত নথি দেখি।’ সত্যি কথা বলতে, এবারের বাজেটে রেলের মতো রাষ্ট্রায়ত্ত সংস্থায়ও বিলগ্নিকরণের সিদ্ধান্ত ঘোষণা করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। বামেদের দাবি, দল ও কেন্দ্রীয় সরকারের নীতির বিরুদ্ধে গিয়ে অ্যালয় স্টিল প্লান্টের বিলগ্নীকরণ আটকানোর চেষ্টা করবেন না দুর্গাপুর-বর্ধমান লোকসভা কেন্দ্রে বিজেপি সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া। বরং শ্রমিকদের আন্দোলনকে বিভ্রান্ত করতে সচেষ্ট হয়েছেন তিনি। এই পরিস্থিতিতে সাংসদের উপর চাপ বাড়াতে তাঁর পাটনার বাড়ির ঠিকানায় ২৫ হাজার পোস্ট কার্ড পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বামেদের শ্রমিক সংগঠন সিটু। সংগঠনের পশ্চিম বর্ধমান জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য পঙ্কজ রায় সরকার জানিয়েছেন, আগামী ৯ জুলাই থেকে বিশেষ শিবির করে সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়াকে চিঠি পাঠানো শুরু হবে। কর্মসূচি চলবে ১ আগস্ট পর্যন্ত।

দুর্গাপুরে রাষ্ট্রায়ত্ত ইস্পাত কারখানা বিলগ্নিকরণের সিদ্ধান্ত অবশ্য নতুন নয়। ২০১৭ সালে নীতি আয়োগের পরামর্শ মেনে অ্যালয় স্টিল প্লান্ট, ভদ্রাবতী স্টিল প্ল্যান্ট ও সালেম ইস্পাত কারখানায় বিলগ্নিকরণের সিদ্ধান্ত নেয় কেন্দ্র। জারি করা হয় বিজ্ঞপ্তিও। গত বৃহস্পতিবার দ্বিতীয়বার জারি হল বিজ্ঞপ্তি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন:  জেলাজুড়ে তল্লাশিতে উদ্ধার শতাধিক বোমা, বীরভূমে ধৃতের সংখ্যা ৩৯৯]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ‘ইস্পাত কারখানাকে বাঁচান’, আলুওয়ালিয়াকে ২৫ হাজার পোস্ট কার্ড পাঠাচ্ছে CITU appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next