shono
Advertisement

‘কথায় কথায় আদালতে গিয়ে নিয়োগ বন্ধ করে দিচ্ছে’, চাকরির পরিস্থিতিতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী

'রাজ্যের ছেলেমেয়েরা চাকরি পেলে আপত্তি কীসের?', প্রশ্ন মমতার।
Posted: 02:06 PM Jan 19, 2023Updated: 02:19 PM Jan 19, 2023

রাজকুমার, আলিপুরদুয়ার: রাজ্যে সরকারি চাকরিতে নিয়োগ জটিলতা চলছেই। স্কুল শিক্ষক থেকে নানা সরকারি ক্ষেত্রে আইনি জটিলতায় নিয়োগ বারবার আটকে যাচ্ছে। এ নিয়ে আগে বহুবার ক্ষোভপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বৃহস্পতিবার আলিপুরদুয়ার থেকে ফের আইনি জটিলতার জন্য বিরোধী রাজনৈতিক দলগুলিকে দায়ী করলেন তিনি। প্রশ্ন তুললেন, ”রাজ্যের ১০ হাজার ছেলেমেয়ে চাকরি পেলে আপত্তি কীসের?”

Advertisement

এসএসসি, টেট নিয়ে একাধিক মামলা চলছে কলকাতা হাই কোর্টে (Calcutta HC)। তার জেরে আটকে সমস্ত নিয়োগ। যদিও সরকারের দাবি, আইনি জটিলতা কাটলেই নিয়োগপত্র হাতে তুলে দিতে প্রস্তুত তারা। এর মধ্যেও অবশ্য নিয়োগের তোড়জোড় চলছে। শিক্ষক পদে ইন্টারভিউ নেওয়া, তালিকা প্রকাশ, কাউন্সেলিংয়ের মতো কাজ নিয়মমাফিক করছে স্কুল সার্ভিস কমিশন (SSC)। কিন্তু মামলা চলাকালীন কোনও নিয়োগই দেওয়া যাচ্ছে না।

[আরও পডুন: ‘রাহুল গান্ধী ‘পাপ্পু’ নন, যথেষ্ট বুদ্ধিমান’, কংগ্রেস নেতার প্রশংসায় রঘুরাম রাজন

এই পরিস্থিতিতে যথেষ্ট চাপ রয়েছে সরকারের উপর। এবার তা নিয়ে বিরোধীদের ফের দুষলেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার আলিপুরদুয়ারের সুভাষিণী চা বাগানের মাঠে জনসভায় তিনি বলেন, ”কথায় কথায় আদালতে যাচ্ছেন নেতারা। আমি আদালতের দোষ দিচ্ছি না, এসব করছেন একদল রাজনৈতিক নেতা। কেন? রাজ্যের ১০ হাজার ছেলেমেয়ে চাকরি পেলে আপত্তি কীসের? তোমরা কত চাকরি দিয়েছো?” এরপর মুখ্যমন্ত্রী সরকারের অবস্থান স্পষ্ট করে আরও বলেন, ”আমরা চাকরি দিতে চাই, যেখানে যেখানে শূন্যপদ রয়েছে। কিন্তু আমাদের আইনি জটে ফেলে এই কাজে বাধা দেওয়া হচ্ছে।”

[আরও পডুন: থিম দুর্গা পুজো ও নারী ক্ষমতায়ন, সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজে ফিরছে বাংলার ট্যাবলো]

স্কুল শিক্ষক নিয়োগ নিয়ে ব্যাপক চাপে রাজ্যের শিক্ষা দপ্তর, স্কুল সার্ভিস কমিশন। এই মুহূর্তে কমিশনের প্রাক্তন সব কর্তা ও মন্ত্রী জেল হেফাজতে। আইনি লড়াইয়ের পর কোনও পদে শিক্ষক নিয়োগ হলে, তা চ্যালেঞ্জ করে ফের পালটা মামলা হচ্ছে। এই পরিস্থিতির জন্য অনেকাংশেই বিরোধীদের দায়ী করলেন মুখ্যমন্ত্রী। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার