shono
Advertisement

COVID-19 Updates: রাজ্যের কোভিড গ্রাফে তেমন উন্নতি নেই, উদ্বেগজনক কলকাতার পরিসংখ্যান

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি ১৩ জন।
Posted: 06:19 PM Nov 11, 2021Updated: 07:47 PM Nov 11, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুম প্রায় শেষ। তবে রাজ্যের কোভিড (COVID-19) গ্রাফের তেমন উন্নতি নেই। রাজ্য স্বাস্থ্য দপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, বাংলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৮৫৪ জন। বুধবার এই সংখ্যা ছিল ৮৫৩। একদিনে করোনার বলি রাজ্যের ১৩ জন। এই সংখ্যা অবশ্য সামান্য নিম্নমুখী। বুধবার মৃত্যু হয়েছিল ১৩ জনের। সুস্থতার হার অপরিবর্তিত – ৯৮.৩০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৮১৩ জন।

Advertisement

ছটপুজো, জগদ্ধাত্রী পুজো উপলক্ষে রাজ্যের কয়েকটি স্থানে চারদিনের জন্য নাইট কারফিউতে (Night Curfew) ছাড় দেওয়া হয়েছে। আগামী সপ্তাহ থেকে খুলছে রাজ্যের স্কুল, কলেজ। এই অবস্থায় রাজ্যে করোনা গ্রাফ কিছুতেই স্বস্তি দিচ্ছে না। এ নিয়ে রাজ্যে মোট করোনা রোগীর সংখ্যা ১৬ লক্ষ ১ হাজার ৫৮৬। সুস্থ হয়েছেন ১৫ লক্ষ ৭৪ হাজার ৩৩৩। আর মারণ ভাইরাসের বলি রাজ্যের মোট ১৯,২৮০। সামান্য হলেও বাড়ছে রাজ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা। এই মুহূর্তে তা ৭,৯৭৩।  

[আরও পড়ুন: রেশন নেওয়া নিয়ে বচসা, হাঁসুয়ার এক কোপে প্রতিবেশীর কান কাটল ক্ষুব্ধ যুবক]

কলকাতার করোনা পরিসংখ্যানে যদিও জারি থাকছে উদ্বেগ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় কোভিড আক্রান্ত হয়েছেন ২৩৬ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা।  এই জেলায় আক্রান্তের সংখ্যা ১৫৯। করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে পুরুলিয়া, মুর্শিদাবাদ। এখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১ এবং ২। একদিনে রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৪০ হাজার ১৩৩টি, যার মধ্যে ২.১২ শতাংশ রিপোর্ট পজিটিভ। 

[আরও পড়ুন: শুভেন্দুকে ‘কটু কথা’, কুণাল ঘোষের বিরুদ্ধে মানহানির মামলা সৌমেন্দু অধিকারীর]

স্কুল খোলার আগে জোরকদমে চলছে টিকাকরণ। বৃহস্পতিবারই রাজ্যের ৪ লক্ষ ৬৮ হাজার ৮১৬ জন টিকা পেয়েছেন। ইতিমধ্যে ৮ কোটি ২৯ লক্ষ ৬৮ হাজার ৯৭৯ জনের টিকাকরণ হয়ে গিয়েছে। এছাড়া কোভিড মোকাবিলায় অর্থদপ্তর বাড়তি টাকা বরাদ্দ করেছে। কেন্দ্রের তরফে আরও টিকা আসছে। ফলে টিকাকরণের গতি আরও মসৃণ হবে বলে আশাবাদী স্বাস্থ্যমহল। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement