shono
Advertisement

রেলগেট বন্ধের প্রতিবাদে গেদে-রানাঘাট শাখায় অবরোধ মতুয়াদের, চূড়ান্ত ভোগান্তির শিকার নিত্যযাত্রীরা

কল্যাণীতে দীর্ঘক্ষণ আটকে রইল মৈত্রী এক্সপ্রেস।
Posted: 10:15 AM Jun 10, 2022Updated: 10:36 AM Jun 10, 2022

বিপ্লবচন্দ্র দত্ত, কৃষ্ণনগর: রেলগেট বন্ধ করে দেওয়ার প্রতিবাদ। মতুয়াদের বিক্ষোভে উত্তাল নদিয়ার (Nadia) কৃষ্ণগঞ্জের তারকনগর স্টেশন। বিক্ষোভের জেরে গেদে ও রানাঘাট লাইনে ব্যহত রেল পরিষেবা। কল্যাণীতে (Kalyani) আটকে পড়েছে মৈত্রী এক্সপ্রেস। অফিস টাইমে এই বিক্ষোভের জেরে প্রবল সমস্যায় নিত্যযাত্রীরা।  

Advertisement

জানা গিয়েছে, তারকনগর হল্ট স্টেশনে কোনও রেলগেট ছিল না। ফলে দুর্ঘটনা এড়তে স্থানীয়রাই বাঁশ দিয়ে রেল গেটের ব্যবস্থা করেছিল। এলাকাবাসীরাই সেটি নিয়ন্ত্রণ করতেন। অভিযোগ, গত ২৫ মে রেলের তরফে রেলগেটটি বন্ধ করে দেওয়া হয়। ঘিরে দেওয়া হয় এলাকা। ফলে ওই জায়গা থেকে আর গাড়ি চলাচল তো দূর, পায়ে হেঁটেও লাইন পেরনো যাচ্ছে না। ফলে চূড়ান্ত সমস্যায় পড়তে হচ্ছে বাসিন্দাদের। তারই প্রতিবাদে শুক্রবার সকাল ৭ টায় তারকনগর হল্ট স্টেশনে অবরোধ করে মতুয়া মহাসংঘের শিবনিবাস অঞ্চল কমিটি। 

[আরও পড়ুন: দিনভর হাওড়ায় জাতীয় সড়ক অবরোধ, চূড়ান্ত ভোগান্তিতে যাত্রীরা, তীব্র নিন্দা মুখ্যমন্ত্রীর]

তাঁদের দাবি ছিল, অবিলম্বে রেল গেট তৈরি করে দিতে হবে রেলকে। এই দাবি ঘিরেই অবরোধ-বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে স্টেশন। এদিকে অবরোধের জেরে গেদে ও রানাঘাট শাখায় ট্রেন চলাচল সম্পূর্ণভাবে বন্ধ হয়ে যায়। একের পর এক দাঁড়িয়ে পড়ে ট্রেন। কল্যাণীতে আটকে যায় মৈত্রী এক্সপ্রেস। বিক্ষোভকারীরা সাফ জানান, তাঁদের দাবি না মানা হলে কোনওভাবেই বিক্ষোভ তোলা হবে না।  এক বিক্ষোভকারী বলেন, “রেলগেট টা বন্ধ হয়ে যাওয়া প্রবল সমস্যা হয়েছে। কদিন পর থেকে স্কুল খুলে যাবে। অবিলম্বে এই সমস্যা সমাধান না হলে আন্দোলন চলবে।”

প্রায় তিনঘণ্টা পর রেলের তরফে আশ্বাস মিলতে অবরোধ ওঠে। ইতিমধ্যেই ঘিরে দেওয়া জায়গা খুলে দেওয়া হয়েছে বলে খবর। বর্তমানে শুরু হয়েছে রেল চলাচল। তবে অফিস টাইমে এই বিক্ষোভের জেরে চূড়ান্ত ভোগান্তির শিকার হতে হয়েছে অফিসযাত্রীদের। কেই কেউ ফের বাড়ি ফিরে গিয়েছেন। কেউ আবার অন্যপথে পৌঁছেছেন  গন্তব্যে।

[আরও পড়ুন: ফোনে অনুব্রত মণ্ডল, নির্মল মাজিদের সঙ্গে যোগাযোগ! কেতুগ্রামের টোটোচালককে তলব সিবিআইয়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার