shono
Advertisement

Weather Update: রাজ্যে ব্যাপক ঝড়বৃষ্টির সম্ভাবনা, তীব্র গরম থেকে বিকেলেই মিলতে পারে রেহাই

হতে পারে শিলাবৃষ্টিও।
Posted: 09:38 AM May 23, 2023Updated: 09:38 AM May 23, 2023

নিরুফা খাতুন: তীব্র গরম থেকে বিকেলে মিলতে পারে রেহাই। কারণ, মঙ্গল ও বুধবার রাজ্যে ঝড়বৃষ্টির সম্ভাবনা। হতে পারে শিলাবৃষ্টি। শুধু কলকাতা-সহ দক্ষিণবঙ্গই নয়, উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

Advertisement

মঙ্গলবার সকাল থেকে কলকাতায় পরিষ্কার আকাশ। বেলা বাড়লে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। বিকেল বা সন্ধের দিকে ঝড়বৃষ্টির সম্ভাবনা। এদিন সকালের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৩ ডিগ্রি। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা বা জলীয় বাষ্পের পরিমাণ ৪৪ থেকে ৯০ শতাংশ।

[আরও পড়ুন: বলিউডের নকল করেই সোনা দিয়ে ওজন পাক-বধূর! ভাইরাল ভিডিও]

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার থেকে শনিবার পর্যন্ত রাজ্যজুড়ে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি সম্ভাবনা। মঙ্গল ও বুধবার ঝড়বৃষ্টির সম্ভাবনা তুলনামূলক বেশি। ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। বৃহস্পতিবার ঝড়বৃষ্টি হবে। তবে তার তীব্রতা কম। শুক্র এবং শনিবার ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে ৪০-৫০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা হাওয়া।

বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গ। শিলাবৃষ্টির আশঙ্কাও এড়ানো যাচ্ছে না। আগামী ২৪ ঘণ্টায় আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সতর্কতা। কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা। তাই বাড়ি থেকে বেরনোর আগে অবশ্যই ছাতা সঙ্গে রাখুন।

[আরও পড়ুন: জলের বোতলের আড়ালে সেগুন কাঠ পাচার! বাজেয়াপ্ত লক্ষাধিক টাকার গাছের গুঁড়ি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement