Advertisement

রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ১৪ লক্ষের দোরগোড়ায়, একদিনে মৃত ৮৭

08:10 PM Jun 10, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন পর গত ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক মৃতের সংখ্যা ৯০ এর কম। যা নিঃসন্দেহে সুখবর। একইভাবে নিম্নমুখী সংক্রমণ। একদিনে সংক্রমিত হয়েছেন ৫, ২৭৪ জন। ঊর্ধ্বমুখী সুস্থতার হার। 

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রমিতদের মধ্যে ৯৬৬ জন উত্তর ২৪ পরগনার (North 24 Parganas)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানে ওই জেলা। তবে আগের দিনের পর এদিনও ওই জেলায় ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা এক হাজারের নিচে। দ্বিতীয় স্থানে কলকাতা। নিম্নমুখী সেখানকার গ্রাফও। একদিনে নতুন করে আক্রান্তের সংখ্যা ৪৮৫ জন। তৃতীয় স্থানে উঠে এসেছে হুগলি। একদিনে সংক্রমিত সেখানকার ৩৩৪ জন। দার্জিলিং চতুর্থ স্থানে। সেখানে একদিনে সংক্রমিত ৩২৫ জন। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনা (CoronaVirus) গ্রাফও বেশ খানিকটা নিম্নমুখী। তবে দার্জিলিং ও  জলপাইগুড়িতে (Jalpaiguri) বাড়ছে সংক্রমণ। এখনও পর্যন্ত রাজ্যে  মোট আক্রান্তের সংখ্যা ১৪,৪৮,১০৪।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: ১৩০০ বছরের প্রাচীন দেবীমূর্তি পেয়েও রাখতে নারাজ পূর্ব বর্ধমানের ঘোষ পরিবার, কেন জানেন?]

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ৮৭ জনের। যা আগের দিনের তুলনায় অত্যন্ত সামান্য হলেও কম। এদিনের মৃতদের মধ্যে ২৪ জন করে উত্তর ২৪ পরগনার ও কলকাতার (Kolkata)। দক্ষিণ ২৪ পরগনায় করোনা বলি ৬ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬, ৬৪২। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৫, ১৭০ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪, ১৬, ৭৭৩। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭. ৮৩ শতাংশ।  উল্লেখ্য, রাজ্যে জারি কড়া বিধিনিষেধের সুফল যে মিলছে তার প্রমাণ এই পরিসংখ্যান।  মে মাসের শুরুতে হু হু করে বেড়েই চলেছিল সংক্রমণ। এখন তা অনেকটাই নিম্নমুখী।

[আরও পড়ুন: মালদহে আটক ‘সন্দেহভাজন’ চিনা নাগরিক, উদ্ধার প্রচুর নগদ-সহ অত্যাধুনিক বৈদ্যুতিক যন্ত্র]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next