shono
Advertisement

Coronavirus: একদিনে রাজ্যে করোনার বলি ১০, সুস্থতার নিরিখে শীর্ষে উত্তর ২৪ পরগনা

পজিটিভিটি রেট ১.৬৪ শতাংশ।
Posted: 06:29 PM Aug 12, 2021Updated: 07:14 PM Aug 12, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাকে বাগে আনতে মরিয়া চেষ্টা চালাচ্ছে রাজ্য। সংক্রমণ অনেকটা কমলেও এখনও বন্ধ লোকাল ট্রেন। জারি কড়া বিধিনিষেধ। এই পরিস্থিতিতে গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের সামান্য বাড়ল সংক্রমণ। একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন বাংলার ৭৪৭ জন। যা আগের তুলনায় সামান্য বেশি। বেড়েছে মৃত্যুও। একদিনে করোনার বলি হয়েছেন ১০ জন। 

Advertisement

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ৮৮ জন উত্তর ২৪ পরগনার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে ওই জেলা। দ্বিতীয় স্থানে ফের কলকাতা (Kolkata)। একদিনে সংক্রমিত সেখানকার ৭৭ জন। তৃতীয় স্থানে দার্জিলিং (Darjeeling)। একদিনে সেখানকার ৭৪ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস।চতুর্থ স্থানে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে একদিনে সংক্রমিত ৬৮ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় কম বেশি রাজ্যের বাকি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। একদিনে পজিটিভিটি রেট ১.৬৪ শতাংশ। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,৩৬,৪৪৬।

[আরও পড়ুন: মুর্শিদাবাদে TMC পঞ্চায়েত প্রধানের ছেলেকে ‘খুন’, নেপথ্যে রাজনীতি নাকি ব্যক্তিগত শত্রুতা

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১০ জনের। মৃত্যুর নিরিখে প্রথম স্থানে উত্তর ২৪ পরগনা ও দার্জিলিং। একদিনে করোনার বলি সেখানকার ২ জন করে। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮, ২৬৮ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৭৭৩ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৫, ০৮,০৫১। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.১৫ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ৪৪৬ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১,৬২,৫৫,২৭১ জনের। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০।

[আরও পড়ুন: Landslide: লাগাতার বৃষ্টিতে ১০ নম্বর জাতীয় সড়কে ফের ধস, বাংলা-সিকিম যোগাযোগ বিচ্ছিন্ন

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement