shono
Advertisement

সাঁতরাগাছি ব্রিজে কলকাতামুখী লেনে যান নিয়ন্ত্রণ, ভোগান্তির আশঙ্কা নিত্যযাত্রীদের

রাতে সাঁতরাগাছি সেতুতে সমস্ত গাড়ি চলাচল বন্ধ থাকবে।
Posted: 08:54 AM Nov 12, 2022Updated: 08:54 AM Nov 12, 2022

অরিজিৎ গুপ্ত, হাওড়া: আগামী ১৯ নভেম্বর থেকে কোনা এক্সপ্রেসওয়ের সাঁতরাগাছি সেতুতে শুরু হচ্ছে মেরামতের কাজ। তাই ওই সময় সাঁতরাগাছি সেতুতে যান নিয়ন্ত্রণের জন্য বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছে হাওড়া সিটি পুলিশ। রাতে সাঁতরাগাছি সেতুতে সমস্ত গাড়ি চলাচল বন্ধ থাকবে। ফলে যে সমস্ত পণ্যবাহী ও যাত্রীবাহী গাড়ি সাঁতরাগাছি সেতু দিয়ে চলাচল করে সেই গাড়িগুলিকে অন্য রাস্তা দিয়ে ঘুরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ট্রাফিক পুলিশ। যেমন কলকাতার দিক থেকে যে সমস্ত পণ্যবাহী গাড়ি রাতে জাতীয় সড়কে যায় সেগুলি কোনা এক্সপ্রেসওয়ে, সাঁতরাগাছি সেতুর (Santragachi Bridge) পরিবর্তে হাওড়া আন্দুল রোড, আলমপুর, ধুলাগড় হয়ে যাবে।

Advertisement

কলকাতামুখী পণ্যবাহী গাড়িগুলিকে ধুলাগড়, আলমপুর, নিবড়া, সিসিআর সেতু, নিবেদিতা সেতু হয়ে টালা সেতু দিয়ে কলকাতায় প্রবেশ করতে হবে। যে পণ্যবাহী গাড়িগুলি কলকাতার দিক থেকে বর্ধমানের দিকে যাবে সেগুলি নিবেদিতা সেতু হয়ে যাবে। অন্যদিকে কলকাতার দিক থেকে যে সমস্ত পণ্যবাহী গাড়ি হাওড়ায় ঢুকবে সেগুলিকে ডানলপ দিয়ে নিবেদিতা সেতু পেরিয়ে বালি দিয়ে হাওড়ায় প্রবেশ করতে হবে।

[আরও পড়ুন: ফিরহাদের ‘বাঘ’ মন্তব্যকে হাতিয়ার করে জামিনের বিরোধিতা, ফের জেল হেফাজতে অনুব্রত]

তবে ছোট বা যাত্রীবাহী গাড়ি দিনের বেলায় সাঁতরাগাছি সেতুর একটা দিক থেকে যাতায়াত করতে পারবে। ছোট বা যাত্রীবাহী গাড়ি বিদ্যাসাগর সেতু, ড্রেনেজ ক্যানাল রোড, হাওড়া-আমতা রোড, সলপ মোড় হয়ে সারাদিন যাতায়াত করবে। সাঁতরাগাছি সেতু রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত পুরোপুরি বন্ধ থাকবে। সকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত সাঁতরাগাছি সেতুর একটি লেন দিয়ে গাড়ি চলবে।

আন্দুল রোডে যানজট নিত্যদিনের সমস্যা। সাঁতরাগাছি ব্রিজ দিয়ে গাড়ি চলাচল স্বাভাবিক থাকলেও আন্দুল রোডে যানজটের ভোগান্তি পোহাতে হয় নিত্যযাত্রীদের। সাঁতরাগাছি ব্রিজ বন্ধ থাকলে আন্দুল রোডের (Andul Road) যানজট আরও বাড়বে বলেই আশঙ্কা করা হচ্ছে। সেক্ষেত্রে নিত্যদিন যাঁরা কলকাতায় যাতায়াত করেন তাঁরা যে বিপাকে পড়বেন, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।  

[আরও পড়ুন: ‘আমি কামড়ানোর সুযোগ দিইনি’, ‘ডোন্ট টাচ মাই বডি’ মন্তব্যের নয়া ব্যাখ্যা শুভেন্দুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement