shono
Advertisement

অদম্য জেদ, সাপের ছোবল খেয়ে হাসপাতালে বসেই মাধ্যমিক দিল ‘সাহসী’ ছাত্র

পড়ুয়ার সাহসিকতায় খুশি পরিবার ও শিক্ষকরা। 
Posted: 02:30 PM Feb 05, 2024Updated: 02:30 PM Feb 05, 2024

ধীমান রায়, কাটোয়া: সাপের কামড় খেয়েও দমেনি পড়ুয়া। হাসপাতালের বেডে বসেই মাধ্যমিকের ইতিহাস পরীক্ষা দিল সে। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমান জেলার ভাতার ব্লকে। পড়ুয়ার সাহসিকতায় খুশি পরিবার ও শিক্ষকরা। 

Advertisement

জানা গিয়েছে, ওই ছাত্রের নাম অর্জুন মাজি। পূর্ব বর্ধমানের ভাতারের (Bhatar) বেলেণ্ডা গ্রামের বাসিন্দা সে। ভাতার মাধব পাবলিক হাই স্কুলের ছাত্র অর্জুন। ভাতারের বড়বেলুন হাই স্কুলে তার পরীক্ষাকেন্দ্র। পরিবার সূত্রে খবর, রবিবার মধ্যরাতে অর্জুনের পায়ে কিছু একটা কামড়ে দেয়। সকালে স্নান করতে যাওয়ার সময় অসুস্থ বোধ করে পড়ুয়া। ছাত্রের মা দেখতে পান ছেলের পায়ে সাপে কামড়ানোর মতো দাগ। সঙ্গে সঙ্গে তাকে ভাতার ব্লক হাসপাতালে ভর্তি করা হয়। ভাতার মাধব পাবলিক হাই স্কুল কর্তৃপক্ষের কাছে ঘটনার খবর পৌঁছতেই তারা হাসপাতালে পরীক্ষার ব্যবস্থা করে। বড়বেলুন উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষকের উপস্থিতিতে অর্জুন পরীক্ষা দেয়।

[আরও পড়ুন: তুষারপাতে আটকে পড়া অন্তঃসত্ত্বাকে উদ্ধার করলেন জওয়ানরা, ভিডিও দেখে কুর্নিশ নেটদুনিয়ার]

ওই ছাত্রের বাবা উৎপল মাজির কথায়, “যেহেতু সাপে কাটার বিষয় তাই আমরা সবাই খুব ভয় পেয়ে গিয়েছিলাম। কিন্তু অর্জুনই পরীক্ষায় বসার ইচ্ছাপ্রকাশ করে। ছেলেকে সাহস হারাতে দেখিনি। পরীক্ষা দিতে পেরেছে তাই আমরা সবাই খুশি।” এবিষয়ে ভাতার মাধব পাবলিক হাইস্কুলের প্রধান শিক্ষক সচ্চিদানন্দ হাঁসদা বলেন, “এক ছাত্র সাপে কাটায় অসুস্থ হয়ে যায়। পরেও পরীক্ষায় বসার জন্য জোর করছিল। এটা নিঃসন্দেহে দৃষ্টান্ত ও প্রশংসার যোগ্য।”

[আরও পড়ুন: ‘তুমি যা জিনিস গুরু’, পুনম কাণ্ডে মারাত্মক টিপ্পনি শিলাজিতের! কী বললেন গায়ক?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement