shono
Advertisement

‘মজুত ছিল RDX’, দত্তপুকুরে বিস্ফোরণস্থল পরিদর্শনের পর একযোগে দাবি শুভেন্দু-সেলিম-অধীরের

কম শক্তিশালী বিস্ফোরক মোচপোলে ছিল বলেই প্রাথমিক তদন্তে অনুমান এডিজি সাউথ বেঙ্গলের।
Posted: 08:01 PM Aug 28, 2023Updated: 09:07 PM Aug 28, 2023

অর্ণব দাস, বারাসত: বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় রাজনীতির কেন্দ্রবিন্দুতে দত্তপুকুরের মোচপোল। বিস্ফোরণস্থল পরিদর্শনে বাম-বিজেপি এবং কংগ্রেস প্রতিনিধি দল। বিরোধীদের দাবি, আরডিএক্স মজুত করে রাখা হয়েছিল। যদিও সে দাবি কার্যত খারিজ করেছেন এডিজি সাউথ বেঙ্গল সিদ্ধিনাথ গুপ্তা। কম শক্তিশালী বিস্ফোরক মোচপোলে ছিল বলেই প্রাথমিক তদন্তে মনে করছেন তিনি।

Advertisement

সোমবার বিধানসভা থেকে বাসে চড়ে বিজেপি বিধায়কদের সঙ্গে নিয়ে দত্তপুকুরে যান শুভেন্দু অধিকারী। কখনও পায়ে হেঁটে আবার কখনও টোটোয় চড়ে বিস্ফোরণস্থল ঘুরে দেখেন রাজ্যের বিরোধী দলনেতা। কথা বলেন স্থানীয়দের সঙ্গে। বেআইনি বাজি কারখানায় স্থানীয় বিধায়ক তথা মন্ত্রী রথীন ঘোষের মদত ছিল বলেই দাবি তাঁর। সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমও বিস্ফোরণস্থলে যান। পুলিশের সহযোগিতা না থাকলে এই ধরনে বাজি কারখানা চলতে পারে না বলেই মনে করছেন তিনি। বাম-বিজেপিকে এ বিষয়ে সমর্থন করেছেন কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী। মোচপোলে আরডিএক্স মজুত ছিল বলেই বিস্ফোরক দাবি তাঁর। কংগ্রেস নেতাও এদিন বিস্ফোরণস্থল সরেজমিনে পরিদর্শন করেন।

[আরও পড়ুন: বালি, পাথর পাচারের টাকা আত্মসাৎ! বিজেপির জেলা সভাপতির বিরুদ্ধে ক্ষোভ, ধুন্ধুমার বীরভূমে]

যদিও বিরোধীদের দাবি নস্যাৎ করে দিয়েছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। এই ঘটনা তদন্তসাপেক্ষ বলেই মত তাঁর। শুভেন্দু অধিকারীকে ‘বোমা বিশেষজ্ঞ’ বলেও তোপ দাগেন তিনি। এদিকে, এদিন বিস্ফোরণস্থল পরিদর্শন করেন NIA আধিকারিকরা। ঘটনাস্থলে যান এডিজি সাউথ বেঙ্গল সিদ্ধিনাথ গুপ্তা। তবে তাঁর প্রাথমিক তদন্তের পর তাঁর অনুমান, কম শক্তিশালী বিস্ফোরক থেকে বিস্ফোরণ হয়েছে দত্তপুকুরে।

[আরও পড়ুন: ঘেরাও উপাচার্য, ফের পড়ুয়াদের বিক্ষোভে উত্তপ্ত যাদবপুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার