shono
Advertisement

নববর্ষে অভিনব উদ্যোগ, দমদম জেলে ৩ দিনের জমজমাট মেলা

নতুন বছরে জেলবন্দিরাই প্রকাশ করবে দৈনিক সংবাদপত্র। The post নববর্ষে অভিনব উদ্যোগ, দমদম জেলে ৩ দিনের জমজমাট মেলা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:51 AM Apr 15, 2018Updated: 04:32 PM Dec 04, 2018

অর্ণব আইচ: বাংলা নববর্ষকে সাদরে বরণ করতে  রবিবার সকাল থেকেই তিনদিনের জন্য আমূল বদলে যাচ্ছে দমদম সেন্ট্রাল জেলের চিত্রটা। বন্দিদের মধ্যে এখন খুশির হাওয়া। একেবারে সাজ সাজ রব। জেল সুপার দেবাশিস চক্রবর্তীর অভিনব উদ্যোগে বর্ষবরণ উপলক্ষে দমদম সেন্ট্রাল জেলে বসছে জমজমাট মেলা।

Advertisement

সকাল থেকেই মেলা শুরু। এই মেলা চলবে টানা তিনদিন। প্রস্তুতিপর্ব শেষ। মেলায় অংশ নেবে জেলের প্রতিটি বন্দি। মেলায় থাকছে বিভিন্ন সাংস্কৃতিক স্টলও। শুধু তাই নয়,  নববর্ষ উপলক্ষে এদিন থেকেই জেলে প্রকাশিত হচ্ছে বন্দিদের দৈনিক সংবাদপত্র। যার সাংবাদিক, চিত্রসাংবাদিক বন্দিরাই। শুধুমাত্র জেল ও বন্দিদের  খবর ছাপা হবে এই সংবাদপত্রে। ইতিবাচক খবর ছাপার পাশাপাশি নেতিবাচক খবরও ঠাঁই পাবে সেখানে। জেল বন্দিদের দৈনিক সংবাদপত্রের নাম ‘অন্তরালে’। জেলের বন্দিদের নিয়ে এর আগেও নানা গঠনমূলক অভিনব উদ্যোগ নিয়েছিলেন সুপার দেবাশিস চক্রবর্তী। এবার নববর্ষের মেলা ও দৈনিক সংবাদপত্র প্রকাশনা সেই অভিনবত্বের দিশারী।

[কাঠুয়া-উন্নাও কাণ্ডের প্রতিবাদে আজ শহরের রাজপথে তৃণমূল]

বিকিকিনির মেলায় জামা-কাপড় থেকে শুরু করে নানা ধরনের খাবারের স্টলও থাকছে। পাশাপাশি বন্দিদের হাতে তৈরি নানা সামগ্রী স্থান পাবে এই স্টলে। সাংস্কৃতিক স্টলে থাকবে বাউল গানও। টানা তিনদিন ধরে চলা এই মেলা নিয়ে জেলবন্দিদের মধ্যে এখন উৎসাহ-উদ্দীপনা তুঙ্গে। মেলার বিক্রেতারা যেমন বন্দি,  তেমনি ক্রেতাও তারাই। বাংলা বর্ষবরণে বন্দিদের জন্য শুধু মেলাই নয়,  দৈনিক সংবাদপত্র প্রকাশনাও সুপার দেবাশিস চক্রবর্তীর মস্তিষ্কপ্রসূত। প্রভাতী সংবাদপত্র ‘অন্তরালে’র সূত্র ধরে  জেলের অন্তরালের খবরই প্রতিদিন সকালে উঠে আসবে। জায়গা নেবে ‘অন্তরালে’-র পাতায়। এই সংবাদপত্রের প্রকাশক সুপার দেবাশিস চক্রবর্তী নিজেই। যুগ্ম সম্পাদক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই বন্দি সুকুমার ও সফিকুল। জেলবন্দিদের জন্য আপাতত  দু’পাতার এই সংবাদপত্র প্রতিদিন সকালে প্রকাশিত হবে।

এরপর ২৫ বৈশাখ,  কবিগুরুর জন্মদিন উপলক্ষে প্রতিদিন চার পাতা হবে ‘অন্তরালে’। এই সংবাদপত্রে থাকছে ব্যঙ্গচিত্রও। যার শিল্পীরাও হল জেলবন্দিরাই। আপাতত এই সংবাদপত্রের সার্কুলেশন থাকবে দমদম জেলের মধ্যেই। পরে তা পাঠানো হবে অন্যান্য জেলের বন্দিদের হাতে।

[মিসড কলে বন্ধুত্ব পাতিয়ে লক্ষাধিক টাকা নিয়ে উধাও, ধৃত বাংলাদেশি যুবক]

The post নববর্ষে অভিনব উদ্যোগ, দমদম জেলে ৩ দিনের জমজমাট মেলা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার