shono
Advertisement

বলিউডের সুরের সরণিতে যুক্ত হল আরও এক বাঙালির নাম

কোন বাঙালি পদার্পণ করলেন বলিউডে, জানা আছে? The post বলিউডের সুরের সরণিতে যুক্ত হল আরও এক বাঙালির নাম appeared first on Sangbad Pratidin.
Posted: 01:55 PM Jan 19, 2018Updated: 08:25 AM Jan 19, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জিৎ গঙ্গোপাধ্যায় এবং অরিজিৎ সিং-এর পর আরও এক বাঙালি এবার বলিউডে। বা ভাল ভাষায় বলা চলে বলিউডের মিউজিক ইন্ডাস্ট্রিতে সংযোজিত হতে চলেছে আরও একটা নাম, কলকাতার ছেলে অর্ণব দত্তের নাম। যিনি বিক্রম ভাট পরিচালিত এবং প্রযোজিত সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘১৯২১’-এ তিনটি গান গেয়েছেন। হরিশ সাগানের সুরে আর শাকিল আজমির লেখায় এই তিনটি গান– ‘সুন লে জারা’, ‘কুছ ইস তরা’ এবং ‘ইয়ারা’। ‘১৯২১’ ছবিটি একটি ভয়ের ছবি। যেখানে অভিনয় করেছেন জারিন খান ও করণ কুন্দ্রা।

Advertisement

রেখা আছেন বলেই নেই অমিতাভ! ডাব্বুর ক্যালেন্ডার উদ্বোধনে ‘সিলসিলা’ ছায়া

অর্ণব দত্ত আদতে হাওড়ার ছেলে, তারপর একসময় কোন্নগরে শিফ্‌ট করেন। হাওড়া জেলা স্কুলে তাঁর পড়াশোনা। তারপর বেঙ্গল ইনস্টিটিউট অ্যান্ড টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (শান্তিনিকেতন) থেকে বি-টেক করেন। কিন্তু প্যাশন ছিল গান। গানের জন্য ইঞ্জিনিয়ারিং-ও ছাড়েন একসময়। মাত্র পাঁচ বছর বয়স থেকে মা রুবি দত্তর কাছেই গান শেখার শুরু। তারপর পণ্ডিত শৈলেন ঘোষের কাছে শাস্ত্রীয় সংগীত শিক্ষা। আর আধুনিক গান শেখেন কৃষ্ণা চক্রবর্তীর কাছে। এরপর রবীন নন্দী ও কার্তিক দাসের কাছে সুরের তালিম নেওয়া। ২০০৫ থেকে ২০০৯ পর্যন্ত পণ্ডিত জয়ন্ত বোসের তত্ত্বাবধানে সুরের সাধনা করছেন তিনি। তারপর একসময় নিজের ভাগ্যকে খতিয়ে দেখতে মুম্বইে পাড়ি দেন তিনি, আর সেখানে গিয়ে অংশগ্রহণ করেন জি টিভি-র সারেগামাপাতে এবং ভাগ্য সেখানে তাঁর সঙ্গ দেয় ফলে সহজেই তিনি নিজের জায়গা করে নেন মুম্বাই সারেগামাপা-এর মঞ্চেও। এরপর গেয়ে ফেলেন ‘লাভ বাইটস’ ওয়েব সিরিজের টাইটেল ট্র‌্যাক, তারপর সুযোগ আসে বিক্রম ভাটের প্রথম ওয়েব সিরিজ ‘মায়া’-তে চারটি গান গাওয়ার। পাশাপাশি জি মিউজিক-এর আরও কিছু কাজ করেন তিনি। এভাবেই ছোট ছোট কাজ করতে করতে ৫ বছর বাদে বিক্রম ভাটের ছবিতে কাজের সুযোগ পেয়ে যান তিনি। এখন দেখার অর্ণবের গান শ্রোতাদের কেমন পছন্দ হয় এবং আদৌ তিনি বলিউডের অনন্যা বাঙালিদের মতো নিজের পাকাপাকি জায়গা তৈরি করতে পারেন কিনা।

The post বলিউডের সুরের সরণিতে যুক্ত হল আরও এক বাঙালির নাম appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement