shono
Advertisement

ভারতে ভোট, রোড শোয়ে ইংল্যান্ডের রাস্তা কাঁপাচ্ছে কংগ্রেস-বিজেপির সমর্থকরা

এবার বিদেশেও রোড শো করছে কংগ্রেস ও বিজেপি। The post ভারতে ভোট, রোড শোয়ে ইংল্যান্ডের রাস্তা কাঁপাচ্ছে কংগ্রেস-বিজেপির সমর্থকরা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:58 PM Mar 18, 2019Updated: 08:58 PM Mar 18, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পৃথিবীর সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশে শুরু হচ্ছে ভোট উৎসব। স্বাভাবিকভাবেই এর প্রভাব কমবেশি গোটা বিশ্বেই পড়ে। বিশেষ করে সেইসব দেশে যেখানে প্রবাসী ভারতীয়র সংখ্যা বেশি। এমনই একটি দেশ ইংল্যান্ড। গোটা ব্রিটেনজুড়ে অসংখ্য ভারতীয় বংশোদ্ভূতের বাস। এদের প্রভাবিত করতে নতুন প্রচার কৌশল রাজনৈতিক দলগুলির। এবার বিদেশেও রোড শো করছে কংগ্রেস ও বিজেপি।

Advertisement

[গঙ্গাবক্ষে নৌকাবিহারে প্রিয়াঙ্কা, প্রচারের আগেই শুরু ‘টেম্পল রান’]

রবিবার ছুটির দিনে ইংল্যান্ডের রাস্তা কাঁপাল বিজেপি ও কংগ্রেসের প্রবাসী ভারতীয় শাখার কর্মীরা। জোড়া রোড শোয়ে রীতিমতো নাভিশ্বাস ইংল্যান্ডের আম জনতার। যানজটেরও সৃষ্টি হয় একাধিক জায়গায়। রবিবার প্রথম রোড শো’টি করে বিজেপি-পন্থী সংগঠন। ওভারসিস ফ্রেন্ডস অব বিজেপি। রোড শোয়ের উদ্বোধন করেন, ইউরোপের রেসিং চ্যাম্পিয়ন অ্যাডভেট দেওধর। সংগঠনটির দাবি, মোট ৫০০টি গাড়ি ওই রোড শো’তে অংশগ্রহণ করেছে। রোড শো’টি শুরু হয় লন্ডনে। বার্মিংহাম, লেইস্টার, ম্যানচেস্টার, এডিনবরা হয়ে যায় নিউক্যাসেলে। অন্যদিকে, কংগ্রেসের তরফে রোড শো’টি শুরু হয় বিজেপির কিছু পরেই। ইন্ডিয়ান ওভারসিস কংগ্রেস ইউকের তরফে রোড শোটি করা হয়। প্রায় শ’খানেক গাড়ি অংশ নেই রোড শোতে। লন্ডন থেকে শুরু হয়ে রোড শোটি বার্মিংহাম, কভেন্ট্রি হয়ে শ্লগ হয়ে ফের লন্ডনে ফিরে যায়।

[মমতাকে ‘নর্তকী’ বলে নজিরবিহীন ভাষায় আক্রমণ, প্রবল বিতর্কে কেন্দ্রীয় মন্ত্রী]

বিজেপিপন্থী সংগঠন ওভারসিস ফ্রেন্ডস অব বিজেপির প্রেসিডেন্ট কুলদীপ শেখাওয়াত বলেন, “প্রায় ১০ হাজার প্রবাসী ভারতীয় এই ব়্যালিতে অংশগ্রহণ করেছেন। তাঁরা প্রত্যেকেই ভারতের নির্বাচনের সঙ্গে যুক্ত থাকতে মরিয়া। আমাদের প্রচেষ্টা হল, বিশ্বব্যাপী টিম মোদিকে সমর্থনের বার্তা পৌঁছে দেওয়া।” এই ব়্যালিতে যারা অংশ নিয়েছেন তাদের অনেককেই দেখা গিয়েছে নমো টি-শার্টে। এদিকে ইন্ডিয়ান ওভারসিস কংগ্রেসের তরফে সুধাকর গৌড় বলেন, ” আমাদের লক্ষ্য কংগ্রেসকে ক্ষমতায় ফেরানো। স্বাধীনতার লড়াইটা ইংল্যান্ড থেকেই শুরু হয়েছিল। দেশের বেশিরভাগ বড় নেতাই বিলেত ফেরত ছিলেন। আমরা ভারতের হৃত গৌরব ফেরাতে চাই। সেই লক্ষ্যে ভারতীয় বংশোদ্ভূতদের অনুরোধ করছি, তাঁরা যাতে বাড়িতে ফোন করে কংগ্রেসকেই ভোট দেওয়ার কথা বলেন।” উল্লেখ্য, ব্রিটেনে কয়েক লক্ষ্য প্রবাসী ভারতীয়র বাস, এর মধ্যে সবচেয়ে বেশি বাস করেন শিখ এবং গুজরাটিরা।

The post ভারতে ভোট, রোড শোয়ে ইংল্যান্ডের রাস্তা কাঁপাচ্ছে কংগ্রেস-বিজেপির সমর্থকরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement