shono
Advertisement

বিধানসভায় ধুন্ধুমার, গুজরাটের বিজেপি বিধায়ককে মার কংগ্রেস বিধায়কের

মাইক্রোফোনের স্ট্যান্ড ছুড়ে মার। The post বিধানসভায় ধুন্ধুমার, গুজরাটের বিজেপি বিধায়ককে মার কংগ্রেস বিধায়কের appeared first on Sangbad Pratidin.
Posted: 06:35 PM Mar 14, 2018Updated: 06:50 PM Mar 14, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভরা বিধানসভায় বিজেপি বিধায়ককে মাইক্রোফোনের স্ট্যান্ড দিয়ে মারধর। সেই সঙ্গে চলল ঘুষি। এমনই অভিযোগ উঠেছে এক কংগ্রেস বিধায়কের বিরুদ্ধে। যার ফলে বাজেট অধিবেশনকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠল গুজরাট বিধানসভা। কথা কাটাকাটি থেকে শুরু করে একপ্রকার হাতাহাতিতে নেমে গেল শাসক বিজেপি ও বিরোধী কংগ্রেস বিধায়করা। এর জেরে গোটা বাজেট অধিবেশন থেকে অভিযুক্ত কংগ্রেস বিধায়ককে বহিষ্কার করা হয়েছে। বিধানসভায় বাজেট অধিবেশন চলাকালীন ওই বিধায়ক উপস্থিত থাকতে পারবেন না। তবে শাসক বিজেপির বিধায়কের গায়ে হাত তুলে পার পেয়ে নিস্তার মেলেনি কংগ্রেস বিধায়কদরে। এই ঘটনায় আক্রমাণাত্মক হয়ে ওঠে শাসক বিজেপি। এর জেরে বিধানসভা চত্বরেই হেনস্তার শিকার হন বিরোধী দলের অমৃশ দের।

Advertisement

[অন্ধ্রের বিশেষ তকমার দাবিতে সংসদে লাড্ডু বিলি টিডিপির সাংসদদের]

আক্রান্ত বিজেপি বিধায়কের নাম জগদীশ পাঞ্চাল। অভিযোগ, তাঁকে লক্ষ্য করেই মাইক্রোফোনের রডটি ছুঁড়ে মারেন ক্ষিপ্ত কংগ্রেস বিধায়ক। তবে এতেই তাঁর রাগ পড়েনি। সেই সঙ্গে কংগ্রেস বিধায়কের ঘুষি ও খেতে হয় জগদীশ পাঞ্চালকে। ভিডিওতে দেখা যাচ্ছে, আলোচনার মাঝে আচমকাই নিজের আসন ছেড়ে প্রায় ছুটে আসছেন ওই কংগ্রেস বিধায়ক। অন্য এক বিধায়কের সামনে রাখা মাইক্রোফোন স্ট্যান্ডটি হাতে তুলে নিয়ে মুহূর্তের মধ্যেই জগদীশ পাঞ্চালকে আঘাত করেন। বিজেপি বিধায়ক তখন নিজের আসনেই বসে ছিলেন। আচমকা আঘাতে গোটা বিধানসভাতেই হইচই শুরু হয়ে যায়। মারমুখী বিধায়ককে নিরস্ত করতে এগিয়ে আসে অন্যান্য কংগ্রেস বিধায়করা। একইভাবে দলীয় বিধায়কের আক্রান্ত হওয়া দেখে বসে থাকেননি বিজেপি বিধায়করা। তেড়ে যান আক্রমণকারীর দিকে। হাতহাতি শুরু হয়ে যায় বিধানসভায়। আক্রমণের পালটা দিতে বিজেপি বিধায়করা চড়াও হন কংগ্রেসের অমৃশ দেরের উপরে।

জানা গিয়েছে, বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে কোনও একটি বিষয়ে নিজের মতামত ব্যক্ত করতে যান কংগ্রেস বিধায়ক বিক্রম মাদাম। বক্তব্য শুরুর সময়েই তাঁকে থামিয়ে দেন বিধানসভার অধ্যক্ষ রাজেন্দ্র ত্রিবেদী। এরপরেই শুরু হয় গোলমাল। প্রথমে শাসক ও বিরোধী দলের বিধায়কদের মধ্যে বচসা শুরু হয়ে যায়। একটা সময় বচসা থেকে হাতাহাতি বাধে। রাগ নিয়ন্ত্রণে রাখতে পারেননি কংগ্রেস বিধায়ক।

[প্রেমে প্রত্যাখ্যাত হয়ে হল টিকিট ছিঁড়ল সহপাঠী, অপমানে আত্মঘাতী ছাত্রী]

The post বিধানসভায় ধুন্ধুমার, গুজরাটের বিজেপি বিধায়ককে মার কংগ্রেস বিধায়কের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement