shono
Advertisement

বাদুড়িয়ায় দাঙ্গার নেপথ্যে বিজেপির উসকানি, তোপ মুখ্যমন্ত্রীর

দাঙ্গাকারীদের রেয়াত নয়, কড়া বার্তা মমতার। The post বাদুড়িয়ায় দাঙ্গার নেপথ্যে বিজেপির উসকানি, তোপ মুখ্যমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 05:21 PM Jul 04, 2017Updated: 11:51 AM Jul 04, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাদুড়িয়ায় গোষ্ঠী সংঘর্ষ নিয়ে কড়া প্রতিক্রিয়া মুখ্যমন্ত্রীর। হুঁশিয়ারির সুরে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, যারা হিংসা ছড়াচ্ছে, উসকানি দিচ্ছে তাদের কোনওভাবে রেয়াত করা হবে না। মুখ্যমন্ত্রীর অভিযোগ, বাদুড়িয়ার অশান্তিতে ইন্ধন যোগাচ্ছে বিজেপি এবং তাদের সহযোগী কিছু সংগঠন। পরিস্থিতি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, প্রশাসন ধৈর্য দেখিয়েছে। ধৈর্য সরকারের দুর্বলতা নয় বলেও তিনি বার্তা দিয়েছেন।

Advertisement

[গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত বসিরহাট, বাবুলের টুইটে বাড়ল বিতর্ক]

সোমবার থেকে দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া। এই নিয়ে তিনিও যে উদ্বিগ্ন নবান্নে তা জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানান, সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টকে কেন্দ্র করে গণ্ডগোলের সূত্রপাত। অভিযোগ আসা মাত্র পুলিশ ব্যবস্থা নিয়েছে। অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তারপরও কেন এই ঘটনা তার যুক্তি পাচ্ছেন না মুখ্যমন্ত্রী। এর উদ্দেশ্য খুঁজতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, দুটি গোষ্ঠীর মধ্যে পরিকল্পিতভাবে দাঙ্গা লাগানো হচ্ছে। অভিযুক্তকে গ্রেপ্তার করার পরও যারা রাস্তা অবরোধ করেছে তারা রাজ্যের অখণ্ডতার বিরোধী বলে তিনি মনে করেন। যুযুধান দু’পক্ষের কাছে মুখ্যমন্ত্রীর আবেদন, দাঙ্গা নিয়ে রাজনীতি করা চলবে না।

[জলে ডোবা শিশুর উপর ইমামের কেরামতি, চোখের সামনে মৃ্ত্যু]

বাদুড়িয়ার অশান্তির নেপথ্যে বিজেপি কলকাঠি নাড়ছে বলে সন্দেহ প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। হুঁশিয়ারির সুরে তিনি জানিয়েছেন, বিজেপির প্ররোচনায় দাঙ্গা হলে তাদের ছেড়ে কথা বলা হবে না। হিন্দু সংহতি, বজরং দলের নাম করে তিনি জানান এরাই পিছন থেকে ইন্ধন দিচ্ছে। দেশটাকে ভেঙে, ধর্মে ধর্মে বিভেদ তৈরি করাই এদের উদ্দেশ্য। মুখ্যমন্ত্রীর কথায়, হিন্দু বা মুসলমানরা আক্রান্ত হলে সে আঘাত তাঁর নিজের উপর হয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের সংযোজন, কয়েকজন ধর্মীয় নেতা অর্থের বিনিময়ে আগুন লাগাচ্ছেন। তাদের উদ্দেশে, মুখ্যমন্ত্রীর বার্তা এদের জন্য প্রশাসনের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। এই নেতাদের তিনি ঘৃণা করেন বলেও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানান, পুলিশ সংযত থেকেছে। গুলি চালায়নি। মানুষকে বুঝিয়ে শান্ত করা প্রশাসনের কাজ, দমনপীড়ন নয়। তাদের এই ধৈর্যকে কেউ দুর্বলতা না ভাবে বলেও বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী।

The post বাদুড়িয়ায় দাঙ্গার নেপথ্যে বিজেপির উসকানি, তোপ মুখ্যমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement