shono
Advertisement
Buddhadeb Bhattacharya

বৃহস্পতির বদলে শুক্রে বন্ধ স্কুল, বুদ্ধ-স্মরণে ছুটি বিতর্ক

রাজ্য সরকারি নির্দেশিকা না মেনে শুক্রবার ওই স্কুলটি ছুটি দিয়ে দেওয়া হয় বলেই দাবি।
Published By: Sayani SenPosted: 09:27 PM Aug 09, 2024Updated: 09:28 PM Aug 09, 2024

সম্যক খান, মেদিনীপুর: সদ্য প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের স্মরণে ছুটি নিয়ে বিতর্কে জড়াল চন্দ্রকোণা রোডের নয়াবসত পার্বতীময়ী হাইস্কুল। রাজ্য সরকারি নির্দেশিকা না মেনে শুক্রবার ওই স্কুলটি ছুটি দিয়ে দেওয়া হয় বলেই দাবি। যা নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছেন প্রাক্তন জেলা প্রাথমিক বিদ‌্যালয় সংসদ সভাপতি কৃষ্ণেন্দু বিশই। জেলা প্রাথমিক বিদ‌্যালয় পরিদর্শককে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

চন্দ্রকোণা রোডের নয়াবসত পার্বতীময়ী হাইস্কুলে শুক্রবার নির্ধারিত সময়ে প্রার্থনা সঙ্গীত করানো হয়। নীরবতা পালনের পর ছুটি দিয়ে দেওয়া হয়। যা নিয়েই বিতর্ক দানা বেঁধেছে। বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছেন প্রাক্তন জেলা প্রাথমিক বিদ‌্যালয় সংসদ সভাপতি কৃষ্ণেন্দু বিশই। তাঁর প্রশ্ন, "এভাবে নিজের পছন্দমতো দিনে ছুটি ঘোষণা করতে পারে স্কুল কর্ত্তৃপক্ষ?" তিনি বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসন ও জেলা শিক্ষা কর্মাধ‌্যক্ষের কাছে অভিযোগও জানান। জেলা শিক্ষা কর্মাধ‌্যক্ষ শ‌্যামপদ পাত্রও বলেন, "এই ধরনের সিদ্ধান্ত নেওয়া যায় না। সরকার ঘোষিত দিনেই স্কুলে ছুটি দিতে হবে।" ঠিক কী ঘটেছে তা খতিয়ে জেলা প্রাথমিক বিদ‌্যালয় পরিদর্শককে খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ধর্ষণ করে খুন! তরুণী চিকিৎসকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে ইঙ্গিত]

গত বৃহস্পতিবার সকাল সাড়ে আটটা নাগাদ শেষ নিঃশ্বাস ত‌্যাগ করেন বুদ্ধবাবু। নবান্ন থেকে ছুটির নির্দেশিকাও জারি করা হয়। নির্দেশিকা জারি হতে কিছুটা দেরি হয়ে যাওয়ায় ততক্ষণে স্কুল, কলেজ, অফিসে স্বাভাবিক কাজকর্ম শুরু হয়ে যায়। বেশ কিছু স্কুলে পরীক্ষা থাকায় বৃহস্পতিবার ছুটি দেওয়া সম্ভব হয়নি। অনেক প্রতিষ্ঠান আবার নিয়মমাফিক অবর বিদ‌্যালয় পরিদর্শক মারফৎ নির্দেশিকা না আসায় তা করেনি। কিন্তু বৃহস্পতিবারে পরিবর্তে শুক্রবার স্কুল ছুটি ঘোষণা করে দেওয়ায় বিতর্ক দানা বেঁধেছে। যদিও বিতর্ক দানা বাঁধার পর মুখ খুলছেন না নয়াবসত পার্বতীময়ী হাইস্কুলের প্রধান শিক্ষক রজতকান্তি ঘোষ। তার মোবাইল ফোন বেজে গেলেও তিনি তা ধরেননি।

[আরও পড়ুন: নিহত তরুণী চিকিৎসকের পরিবারকে ফোন মমতার, দোষীদের শাস্তির আশ্বাস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সদ্য প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের স্মরণে ছুটি নিয়ে বিতর্কে জড়াল চন্দ্রকোণা রোডের নয়াবসত পার্বতীময়ী হাইস্কুল।
  • রাজ্য সরকারি নির্দেশিকা না মেনে শুক্রবার ওই স্কুলটি ছুটি দিয়ে দেওয়া হয় বলেই দাবি। যা নিয়ে বিতর্ক দানা বেঁধেছে।
  • বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছেন প্রাক্তন জেলা প্রাথমিক বিদ‌্যালয় সংসদ সভাপতি কৃষ্ণেন্দু বিশই।
Advertisement