shono
Advertisement

জন্মের পর জোড়া মাথা, অদ্ভুত বাছুর দর্শনে পাত্রসায়রে মেলা লোক

মাথার ভারে উঠতে পারছে না নবজাতক। The post জন্মের পর জোড়া মাথা, অদ্ভুত বাছুর দর্শনে পাত্রসায়রে মেলা লোক appeared first on Sangbad Pratidin.
Posted: 06:44 AM Dec 02, 2017Updated: 02:24 PM Jul 13, 2018

টিটুন মল্লিক, বাঁকুড়া: বিস্ময়কর! দুমুখো বাছুর জন্ম নিল বাঁকুড়ায়। এ গরু, যে সে গরু নয়। চারটে চোখ, মুখ দুটো অথচ মাথা রয়েছে একটা ধড়ে। তবে আর পাঁচটা গরুর মতো চারটে পা রয়েছে এই বাছুরের। অদ্ভুতদর্শন বাছুর জন্মের খবর মুহূর্তে চাউর হয়ে গিয়েছে এলাকায়। কালো রঙের এই সদ্যোজাত প্রানীটিকে দেখতে ভিড় বাড়াচ্ছেন দূরদুরান্ত এলাকার মানুষজন। কার্যত মেলা বসে গিয়েছে ওই গ্রামে।

Advertisement

[এটা পেঁপে না ‘পাখি’? আজব কাণ্ড বাংলারই এক বাগানে]

শনিবার সকাল সাড়ে নটার নাগাদ ওই আজব চেহারার চতুষ্পদ জন্ম নেয়। তার ঠিকানা বাঁকুড়ার পাত্রসায়রের হদল নারায়ণপুর গ্রাম পঞ্চায়েতের মুড়োপাড়া গ্রামে। জন্মের কয়েক মুহূর্তের মধ্যেই সেই প্রাণীটির ছবি ছড়িয়ে পড়েছে বিভিন্ন সোশ্যাল সাইটে। নবজাতক বাছুরটির সঙ্গে সেলফি তোলার হিড়িক পড়ে গিয়েছে। কার্যত মেলা বসে গিয়েছে গরুর মালিক অশোক সারের বাড়িতে। তবে যাকে ঘিরে এত কাণ্ড সেই প্রাণীটি অবশ্য এখনও উঠে দাঁড়াতে পারছে না। কারণ মাথার ভারে সে নুইয়ে পড়েছে।

[কাঁথায় গীতার বাণী, অভিনব শিল্পসৃষ্টিতে মগ্ন অসমের এই মহিলা তাঁতশিল্পী]

জন্মের পর থেকেই চটের উপর কার্যত ঘুমিয়ে রয়েছে এই অদ্ভুত দর্শন বাছুরটি। এতেই কপালে চিন্তার ভাঁজ পড়ে গিয়েছে তার মনিবের কপালে। বাড়িতে আসা নতুন এই অতিথি যখন নিজের পায়ের দাঁড়াতেই পারছে না, তখন তাকে ঘিরে পাড়া- পড়শিদের এমন আদিখ্যেতায় বেজায় চটেছেন তিনি। বাছুরটির চিকিৎসার জন্য তিনি নিয়ে এসেছেন এলাকার প্রসিদ্ধ পশু চিকিৎসক দিনু ঘোষকে। দিনুবাবুর কথায়, এটা মায়ের পেটে জাইগোট তৈরির সমস্যা। প্রাণী জগতে এমন অনেক রকম বিরল দৃশ্য দেখা যায়। চিকিৎসা বিজ্ঞান বাছুরটিকে নিয়ে নানা ব্যাখ্যা দিলেও এসব নিয়ে মাথাব্যথা নিয়ে কৌতুহলীদের। কনকনে ঠান্ডায় মিঠে রোদের উত্তাপ মেখে সকাল থেকে আমোদে মেতেছেন গ্রামের মানুষজন। তাদের এই বাছুর এখন যে সেলিব্রেটি।

The post জন্মের পর জোড়া মাথা, অদ্ভুত বাছুর দর্শনে পাত্রসায়রে মেলা লোক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার