shono
Advertisement

প্রার্থী ঘোষণার আগেই দেওয়াল লিখন, তমলুকে লড়ছেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ?

প্রার্থী ঘোষণার আগেই শুরু দেওয়াল লিখন। নন্দীগ্রাম ১ নম্বর ব্লকের হরিপুরে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নামে দেওয়াল লিখন শুরু করল বিজেপি। তবে কি গুঞ্জনেই সিলমোহর? তমলুক থেকে প্রার্থী হচ্ছেন প্রাক্তন বিচারপতি, লোকসভা ভোটের আগে রাজনৈতিক মহলে আরও ঘনাল জল্পনা।
Posted: 04:37 PM Mar 08, 2024Updated: 04:39 PM Mar 08, 2024

সংবাদ প্রতিদিন ব্যুরো: প্রার্থী ঘোষণার আগেই শুরু দেওয়াল লিখন। নন্দীগ্রাম ১ নম্বর ব্লকের হরিপুরে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নামে দেওয়াল লিখন শুরু করল বিজেপি। তবে কি গুঞ্জনেই সিলমোহর? তমলুক থেকে প্রার্থী হচ্ছেন প্রাক্তন বিচারপতি, রাজনৈতিক মহলে আরও ঘনাল জল্পনা।

Advertisement

শুক্রবার সকাল থেকে নন্দীগ্রামে ১ নম্বর ব্লকের হরিপুরে দেওয়াল লিখন শুরু হয়। দলীয় কর্মী-সমর্থকরা তমলুকের বিজেপি প্রার্থী হিসাবে তাঁর নামে দেওয়াল লিখন করেন। বলে রাখা ভালো, বিজেপি বাংলায় মাত্র ২০টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে। তার মধ্যে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নাম নেই। তবে কীভাবে প্রাক্তন বিচারপতির নামে দেওয়াল লিখন শুরু হল, তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে। গেরুয়া শিবিরের জেলা নেতৃত্বের দাবি, কয়েকজন কর্মী-সমর্থক আবেগের বশে এই কাজ করেছেন। শীর্ষ নেতারা যাঁকে প্রার্থী হিসাবে বাছবেন, তিনিই সেই লোকসভা কেন্দ্র থেকে ভোটে লড়বেন। সেটাই চূড়ান্ত সিদ্ধান্ত বলেই জানায় জেলা বিজেপি নেতৃত্ব।

[আরও পড়ুন: ‘আল্লা আছে, বিচার হবেই’, নিজাম প্যালেসে হুঙ্কার ‘বাহুবলী’ শাহজাহানের]

উল্লেখ্য, গত রবিবার বোমা ফাটান অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতির পদ থেকে ইস্তফা দিয়ে বৃহত্তর স্বার্থে কাজ করার ইচ্ছাপ্রকাশ করেন। সোমবারই কলকাতা হাই কোর্টে ছিল তাঁর শেষ দিন। মঙ্গলবার রাষ্ট্রপতিকে ইস্তফাপত্র পাঠান তিনি। আদালত কক্ষ ছেড়ে বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে রাজনীতির ময়দানে পা রেখেছেন তিনি। হাতে তুলে নিয়েছেন পদ্মশিবিরের পতাকা। শোনা যাচ্ছে, তমলুক থেকে বিজেপি প্রার্থী হতে পারেন তিনি। আর এই গুঞ্জনের মাঝে নন্দীগ্রামে ১ নম্বর ব্লকের হরিপুরে দেওয়াল লিখন নিয়ে স্বাভাবিকভাবেই জোর হইচই।

তবে তাঁর নির্বাচনী লড়াই যে সহজ হবে না, তা বৃহস্পতিবারের সভামঞ্চ থেকে বুঝিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ‘বিজেপি বাবু’ বলে কটাক্ষ করে মমতার চ্যালেঞ্জ, “যেখানেই দাঁড়াবেন ছাত্রছাত্রীদের নিয়ে যাব। তৈরি থাকুন। ওদের চাকরি আপনি খেয়েছেন। ওরাই লড়াই করবে। কাল থেকে জনগণ আপনার রায় দেবেন।” সবমিলিয়ে লোকসভা ভোটের আগে ‘বিচারকে’র রাজনীতি ঘিরে লড়াই জমজমাট।

[আরও পড়ুন: হিজাবের পালটা গেরুয়া স্কার্ফ, ফের বিতর্কে উত্তাল কর্নাটকের কলেজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার