shono
Advertisement

গাড়ি বিকল, দুই ঘণ্টা দেরিতে শুরু হল অস্থি কলসের যাত্রা  

বাজপেয়ীর অস্থি কলস যাত্রায় যোগ দিয়েছেন স্মৃতি ইরানি। The post গাড়ি বিকল, দুই ঘণ্টা দেরিতে শুরু হল অস্থি কলসের যাত্রা   appeared first on Sangbad Pratidin.
Posted: 01:19 PM Aug 23, 2018Updated: 01:49 PM Aug 23, 2018

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: প্রয়াত প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর অস্থি গঙ্গাসাগরে পৌঁছানোর আগেই গাড়ি বিভ্রাট। বিকল হয়ে যায় অস্থি কলস নিয়ে যাওয়ার গাড়ি। ফলে ঘণ্টা দু’য়েক পিছিয়ে যায় বিজেপির শোভাযাত্রা। পরে আরেকটি গাড়ির বন্দোবস্ত করে পরিস্থিতি সামাল দেওয়া হয়।

Advertisement

[ফের নজির গড়ল কলকাতা, ব্রেন ডেড অদিতির অঙ্গে প্রাণ পেলেন দুই রোগী]

বুধবার রাতে দিল্লি থেকে অস্থি কলস পৌঁছায় কলকাতায় মুরলীধর সেন লেনে বিজেপির রাজ্য দপ্তরে। বৃহস্পতিবার সকালে রাজ্য দপ্তর থেকে ‘অস্থি কলস যাত্রা’ শুরু হয়ে প্রথমে যায় শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের বাড়ি। সেখান থেকে দক্ষিণ কলকাতা ও শহরতলির কয়েকটি জায়গা ছুঁয়ে বাজপেয়ীর চিতাভস্ম নিয়ে গঙ্গাসাগরের উদ্দেশে রওনা হয় বিজেপি নেতৃত্ব। মূল যে লরিটিতে অস্থি ছিল সেটি খারাপ হয়ে যায়। এই কারণে শোভাযাত্রার সূচি প্রায় দু’ঘণ্টা পিছিয়ে যায়। শ্যামাপ্রসাদের বাড়ি পৌঁছানোর পর একটি সাদা রঙের জিপসিতে অস্থি কলস তোলা হয়। আমতলায় কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি অস্থি কলস যাত্রায় যোগ দেন। 

[নারী পাচার রুখতে নয়া উদ্যোগ, বাসিন্দাদের ‘ক্লাস’ নিলেন থানার ওসি]

গঙ্গাসাগরে বিসর্জন দেওয়ার মূল অস্থি কলস ছাড়াও আরও পাঁচটি অস্থি কলস দিল্লি থেকে নিয়ে এসেছেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। গঙ্গাসাগর ছাড়াও দক্ষিণেশ্বর, ত্রিবেণী, ফরাক্কা, তারাপীঠ ও কোচবিহারেও নদীতে বিসর্জন দেওয়া হবে প্রয়াত নেতার চিতাভস্ম। দলের কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা, সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়, লকেট চট্টোপাধ্যায়, দলের জাতীয় কর্মসমিতির দুই সদস্য মুকুল রায় ও জয় বন্দ্যোপাধ্যায়-সহ বিজেপির শীর্ষ নেতারা শোভাযাত্রায় রয়েছেন। অটলবিহারী বাজপেয়ীর ছবি এবং ফুল দিয়ে সাজানো হয়েছিল লরিটি। হাজরা, রাসবিহারী, তারাতলা, বেহালা চৌরাস্তা, ঠাকুরপুকুর, পৈলান, আমতলা, সরিষাহাট, ডায়মন্ডহারবার, কুলপি, কচুবেড়িয়া, কালীবাজার হয়ে গঙ্গাসাগর– এই রুটেই ‘অস্থি কলস যাত্রা’ হবে। দুপুরেই বিকল হওয়া লরিটি সারিয়ে শোভাযাত্রার দিকে রওনা হয়। শুক্রবার সকালে অস্থি গঙ্গা সাগরে বিসর্জন দেওয়া হবে।

[অশ্লীল ছবি তুলে দু’লক্ষ টাকা চেয়ে ব্ল্যাকমেল, পুলিশে অভিযোগ মহিলার]

The post গাড়ি বিকল, দুই ঘণ্টা দেরিতে শুরু হল অস্থি কলসের যাত্রা   appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement