shono
Advertisement

পুরনিয়োগ দুর্নীতি: বরানগর পুরসভার ৩২ কর্মীকে সিবিআই নোটিস, হাজিরার নির্দেশ

২০-২৯ সেপ্টেম্বরের মধ্যে সিবিআই দপ্তরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।
Posted: 12:01 PM Sep 21, 2023Updated: 12:01 PM Sep 21, 2023

অর্ণব আইচ: পুরনিয়োগ দুর্নীতি মামলায় তৎপর সিবিআই (CBI)। এবার একসঙ্গে বরানগর পুরসভার ৩২ জন কর্মীকে সিবিআই দপ্তরে হাজিরা দেওয়ার নোটিস পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তলব করা হয়েছে একাধিক পুরসভার শিক্ষক, ক্লার্ক এবং গাড়িচালকদেরও। তাঁদের ২০-২৯ সেপ্টেম্বরের মধ্যে সিবিআই দপ্তরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

পুরনিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যে বরানগর, কামারহাটি, পানিহাটি, টিটাগড় ও উত্তর দমদম পুরসভায় ইতিমধ্যেই তল্লাশি অভিযান চালিয়েছে সিবিআই। উত্তর ২৪ পরগনার জেলার একাধিক পুরসভার কর্মী ও আধিকারিকদের তলব করা হয়েছে। এবার বরাহনগর পুরসভার ৩২ জনকে একসঙ্গে তলব করায় চাঞ্চল্য ছড়িয়েছে।

[আরও পড়ুন: কানাডায় খলিস্তানি ডেরা! ৪৩ জনের ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকা প্রকাশ NIA-র]

সূত্রের খবর, পুরকর্মী ও আধিকারিকদের জিজ্ঞাসাবাদ করে বয়ান রেকর্ডের প্রক্রিয়া শুরু করতে চলেছে কেন্দ্রীয় এজেন্সি। মূলত ২০১৪ সালের পর থেকে যে সমস্ত নিয়োগ হয়েছে, তা নিয়েই জিজ্ঞাসাবাদ করা হবে। জানতে চাওয়া হবে, কোন কোন পদে নিয়োগ হয়েছে, কীভাবে নিয়োগ প্রক্রিয়া চলেছে, কারও নির্দেশে নিয়োগ হয়েছিল কি না।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গ্রেপ্তার হওয়া অয়ন শীলের থেকে পাওয়া তথ্য অনুযায়ী পুরসভাগুলিতেও নিয়োগে বিস্তর দুর্নীতির অভিযোগ তোলে ইডি, সিবিআই। তার ভিত্তিতেই বিচারপতির পর্যবেক্ষণ ছিল, পুর-দুর্নীতিরও তদন্ত হওয়া উচিত এবং তা করুক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গরু, কয়লা, শিক্ষা দুর্নীতির পর গত ২১ এপ্রিল পুরসভায় দুর্নীতির তদন্তভারও সিবিআইকে দেওয়ার নির্দেশ দেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই তদন্ত করছে ইডিও। তদন্তের সূত্র ধরে এবার বরানগর পুরসভার কর্মীদের তলব করল সিবিআই। 

[আরও পড়ুন: শিশুদের টিকিটে লক্ষীলাভ ভারতীয় রেলের, ঘরে এল ২,৮০০ কোটি টাকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement