shono
Advertisement

পঞ্চায়েত নিয়ে রাজ্যকে সার্টিফিকেট কেন্দ্রীয় মন্ত্রীর, মুখ পুড়ল বিজেপির

কেন্দ্রীয় মন্ত্রী স্বীকার করেছেন, ১০০ দিনের কাজের টাকা রাজ্যকে দেওয়া হচ্ছে না।
Posted: 08:58 AM Jul 14, 2022Updated: 08:58 AM Jul 14, 2022

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: পঞ্চায়েতে দুর্নীতি নিয়ে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তুলে আসা বিজেপির এবার মুখ পুড়ল। খোদ কেন্দ্রীয় মন্ত্রীই জানিয়ে দিলেন, পঞ্চায়েতে দুর্নীতি নিয়ে কোনও লিখিত অভিযোগ পঞ্চায়েত মন্ত্রকে জমা পড়েনি। বুধবার এই মন্তব্য করে পঞ্চায়েত নিয়ে কার্যত তৃণমূল সরকারকেই সার্টিফিকেট দিলেন পঞ্চায়েতীরাজ রাষ্ট্রমন্ত্রী কপিল মোরেশ্বর পাটিল (Kapil Patil)।

Advertisement

দক্ষিণ কলকাতায় বিজেপির (BJP) বুথ সশক্তিকরণের কাজ খতিয়ে দেখতে বুধবারই কলকাতায় এসেছেন মোরেশ্বর পাটিল। এদিন সেখানেই কেন্দ্রীয় মন্ত্রী বলেন, বাংলায় পঞ্চায়েত দুর্নীতি নিয়ে কেউ লিখিত অভিযোগ জানায়নি। কেন্দ্রীয় মন্ত্রী এভাবে রাজ্যের পাশে দাঁড়ানোয় বিজেপির মুখই পুড়ল বলে মনে করছে রাজনৈতিক মহল। পঞ্চায়েতে দুর্নীতি নিয়ে তৃণমূল (TMC) সরকারের বিরুদ্ধে অভিযোগ তুলে আসছে বিজেপি। বিজেপির এই অভিযোগ যে কার্যত অসাড়, তথ্য-প্রমানহীন ও অপপ্রচার সেটাই এদিন প্রমানিত হয়ে গেল বলে মনে করছে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: কেন মুখ্যমন্ত্রীকে ছাড়া উদ্বোধন? মেট্রো ভবনের সামনে বিক্ষোভ মদনের, বিজেপিকে তোপ কুণালের]

সুকান্ত মজুমদার ও শুভেন্দু অধিকারীদের (Suvendu Adhikari) অভিযোগকেই কার্যত এদিন কেন্দ্রীয় মন্ত্রী খারিজ করে দিয়েছেন বলে মনে করছে রাজনৈতিক মহল। কেন্দ্রীয় মন্ত্রীর এই মন্তব্যে অবশ্য অস্বস্তিতে রাজ্য বিজেপি। দলের রাজ্য মুখপাত্র শমমীক ভট্টাচার্যর সাফাই, “কেন্দ্রীয় মন্ত্রী তাঁর চেয়ারে থেকে একথা বলেছেন। পঞ্চায়েতে দুর্নীতি নিয়ে অভিযোগ কেন্দ্রীয় মন্ত্রীর কাছে জমা পড়ার কথা নয়।” শমীকের অভিযোগ, রাজ্যে পঞ্চায়েতে দুর্নীতি রয়েছে।

[আরও পড়ুন: সারদা মামলায় শুভেন্দু অধিকারীর ভূমিকা খতিয়ে দেখুক CBI, জনস্বার্থ মামলা হাই কোর্টে]

১০০ দিনেক কাজ, বা আবাস যোজনার (PM Awas) সুবিধা থেকে এরাজ্যের মানুষকে বঞ্চিত করা হচ্ছে বলে বারবার অভিযোগ করে তৃণমূল। কেন্দ্রীয় মন্ত্রীই স্বীকার করে নেন ১০০ দিনের কাজের টাকা রাজ্যকে দেওয়া হচ্ছে না। কপিল মোরেস্বর পাটিল বলেন, ১০০ দিনের কাজ নিয়ে একাধিক রাজ্যে নামবদলের অভিযোগ আসছে। সেটা নিয়ে তদন্ত চলছে। তবে এখনই কিছু বলার সময় আসেনি। তিনি দাবি করেছেন, রাজ্যের ১০০দিনের কাজের টাকা আটকে দেওয়া হয়নি। শুধু স্থগিত করা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement